নিজস্ব প্রতিবেদক

২৩ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:২৫

দুর্গাপূজা শান্তিপূর্ণভাবে উদযাপনের লক্ষ্যে সিলেটে মতবিনিময় সভা

শারদীয় দুর্গাপূজা সুন্দর ও শান্তিপূর্ণভাবে উদযাপনের লক্ষ্যে সিলেটে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৩ সেপ্টেম্বর) সকাল ১১টায় সিলেটের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমানের সভাপতিত্বে এই মতবিনিময় সভার আয়োজন করা হয়।

মতবিনিময় সভায় মীর মোহাম্মদ মাহবুবুর রহমান বলেন, ধর্ম যার যার, উৎসব সবার। আর এই উৎসব সফল ও সার্থক করে তুলতে সবাইকে এগিয়ে আসতে হবে।

সিলেটে সকলের সম্মিলিত প্রচেষ্ঠায় দুর্গাপূজা উৎসব বর্ণিল আনন্দ মুখরতায় পালন করার জন্য তিনি তার বক্তব্যে আহবান জানান।

তিনি বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির সিলেটে অতীতের মতোই শারদীয় দুর্গাপূজা পালিত হবে। কোনও অপশক্তি আইনশৃঙ্খলার অবনতি ঘটাতে পারবে না।
মতবিনিময় সভায় সর্বসম্মতিক্রমে সিলেট জেলায় শারদীয় দুর্গাপূজা সুষ্ঠু, সুন্দর ও শান্তিপূর্ণভাবে পালনের জন্য ব্যাপক কর্মপরিকল্পনা নেওয়া হয়েছে। পূজা চলাকালীন সময়ে পুলিশি ও গোয়েন্দা তৎপরতা বাড়ানোর জন্য সিদ্ধান্ত নেওয়া হয়।

বিদ্যুৎব্যবস্থা নিয়মিত চালু রাখা ও পটকাবাজি বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। প্রতিমা নিরঞ্জনের সময় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে নেওয়া হবে বিশেষ ব্যবস্থা।

এবার ২৮ সেপ্টেম্বর মহালয়ার মধ্যে শুরু হবে শারদীয় দুর্গোৎসব করা হবে। ৩ অক্টোবর মহাপঞ্চমী, ৪ অক্টোবর মহাষষ্ঠী, ৫ অক্টোবর মহাসপ্তমী, ৬ অক্টোবর মহাঅষ্টমী, ৭ অক্টোবর মহানবমী ও ১৯ অক্টোবর বিজয়া দশমীর মধ্যে শেষ হবে সনাতন ধর্মাবলম্বীদের বৃহৎ এই উৎসব।

আপনার মন্তব্য

আলোচিত