মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯ ইং

সুনামগঞ্জ প্রতিনিধি

২৮ সেপ্টেম্বর, ২০১৯ ১৯:৫৮

বৃক্ষ নিধনে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা: পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, গাছ আমাদের অক্সিজেন দেয়। গাছ পরিবেশের ভারসাম্য রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। বৃক্ষরোপণের মাধ্যমে প্রতিটি প্রাণি যেমন নির্মল বাতাস উপভোগ করে তেমনি বৃক্ষ নিধনে যে বা যারাই জড়িত থাকবে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

শনিবার (২৮ সেপ্টেম্বর) দুপরে সুনামগঞ্জ পৌর শহরের সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয় (বালুর) মাঠে সাত দিনব্যাপী বৃক্ষরোপণ অভিযান বনজ ও ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন শেষে সুনামগঞ্জ জেলা প্রশাসন, বনবিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের যৌথ আয়োজনে স্থানীয় শহীদ আবুল হোসেন মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আমরা নিজ দেশে দীর্ঘদিন পরবাসী ছিলাম। কিন্তু জাতির পিতার ডাকে আমরা এই পরাধীনতার শৃঙ্খল ভেঙ্গে এই দেশটাকে স্বাধীন করেছিলাম। কিন্তু স্বাধীনতাবিরোধী শক্তি ও কিছু বিপদগামী সেনা অফিসার ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মধ্য দিয়ে দেশের উন্নয়ন ও অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করেছিল। কিন্তু তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ একটি অসাম্প্রদায়িকতার চেতনা নিয়ে বিশ্বে আজ উন্নয়নের রোল মডেল।

কাজেই বেঁচে থাকার প্রয়োজনে এবং পরিবেশের ভারসাম্য রক্ষায় সবাই মিলে নিজ নিজ বাড়ির আঙ্গিনায় একটি করে গাছ লাগানোর আহবান জানান তিনি।

পরে তিনি সাধারণ গরীব ও অসহায় লোকজনের মধ্যে গাছের চারা বিতরণ করেন।

জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও বিরোধীদলীয় হুইপ এডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ, সংরক্ষিত মহিলা সংসদ সদস্য এডভোকেট শামীমা শাহরিয়ার, পৌরসভার মেয়র নাদের বখত, পুলিশ সুপার মো. মিজানুর রহমান ও অতিরিক্ত জেলা প্রশাসক মো. শরিফুল ইসলাম প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত