বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯ ইং

ছাতক প্রতিনিধি

০৩ অক্টোবর, ২০১৯ ১৮:৪৮

সরকার স্বাস্থ্যসেবার উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে: মানিক

স্বাস্থ্য ও সরকারী প্রতিষ্ঠান সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, মুহিবুর রহমান মানিক এমপি বলেছেন, স্বাস্থ্যসেবা মানুষের মৌলিক অধিকার। সরকার স্বাস্থ্যসেবার উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। দেশের প্রতিটি ইউনিয়নে স্থাপন করা হয়েছে কমিউনিটি ক্লিনিক। ছাতক-দোয়ারাসহ দেশের বিভিন্ন উপজেলা সদরে স্থাপন করা হয়েছে ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল। ভাটি বাংলার মানুষের দীর্ঘদিনের দাবী পূরণে সুনামগঞ্জে স্থাপন করা হচ্ছে বিশাল আকারের মেডিকেল কলেজ হাসপাতাল। তিনি বলেন, ছাতক ও কৈতক হাসপাতালের এম্বুলেন্স, পানীয়জল, নৈশ প্রহরীসহ লোকবলের বিভিন্ন সমস্যা সমাধানে তার প্রচেষ্টা অব্যাহত থাকবে। কমিউনিটি ক্লিনিকগুলোর বিভিন্ন সমস্যাও সমাধান করা হবে।

বৃহস্পতিবার সকালে ছাতক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার রাজিব চক্রবর্তীর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন, সুনামগঞ্জের সিভিল সার্জেন ডাক্তার আশুতোষ দাস, উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. গোলাম কবির, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক সৈয়দ আহমদ, ছাতক প্রেসক্লাবের সভাপতি সৈয়দ হারুন অর রশীদ, কৈতক হাসপালের আরএমও ডাক্তার মোজাহারুল ইসলাম প্রমূখ। এসময় উপজেলা ভাইস চেয়ারম্যান আবু সাদাত মো: লাহিন, ছাতক থানার অফিসার ইনচার্জ মোস্তফা কামাল, ছৈলা আফজালাবাদ ইউপি চেয়ারম্যান গয়াছ আহমদ, জাউয়া ইউপি চেয়ারম্যান মুরাদ হোসেন, উত্তর খুরমা ইউপি চেয়ারম্যান বিল্লাল আহমদ, আওয়ামীলীগ নেতা আফজাল হোসেন, আফতাব উদ্দিন, মোশাহিদ আলী, আরএমও ডাক্তার মাসুম বিল্লাহ, ডাক্তার সাইদুর রহমান, হাসপাতালের প্রধান সহকারী আমিরুল ইসলাম প্রমূখ উপস্থিত ছিলেন।

এর আগে দূর্গাপূজা উপলক্ষে ছাতক-দোয়ারার সনাতন ধর্মাবলম্বিদের সাথে মতবিনিময় করেছেন সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক। সকালে উপজেলা পরিষদ হল রুমে এ মতবিনিময় অনুষ্টিত হয়। এ সময় তিনি দু’উপজেলার প্রায় ৫৬ টি পূজা মন্ডপে নির্বিঘ্নে শারদীয় দূর্গোৎসব পালনের লক্ষে সকল প্রকার নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে প্রসাশনের প্রতি আহবান জানান। পূজা মন্ডপগুলোতে সংসদ সদস্য মুহিবুর রহমান মানিকের ব্যাক্তিগত তহবিল থেকে নগদ ৫ হাজার টাকা করে প্রদান করা হয়। এবং প্রতি মন্ডপে ৫শ কেজি করে সরকারি চাল বরাদ্ধ দেয়া হয়।

মতবিনিময় সভায় উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. গোলাম কবির, এএসপি ছাতক সার্কেল বিল্লাল হোসেন, ওসি মোস্তফা কামাল, মহিলা ভাইস চেয়ারম্যান লিপি বেগম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কেএম মাহবুবুর রহমান, ইউপি চেয়ারম্যান মুরাদ হোসেন, সনাতন ধর্মাবলম্বিদের মধ্যে এড পিযুষ ভট্টাচার্য্য, হরিদাস রায়, রবিন্দ্র কুমার দাস, মহন্ত রায়, বাবুল রায়, কৃপেশ চন্দ, আশিষ দাস, প্রনব দাস মিটু, ভানু দাস প্রমূখ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত