মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯ ইং

বানিয়াচং প্রতিনিধি

০৩ অক্টোবর, ২০১৯ ১৯:১২

বানিয়াচংয়ে দুর্গাপূজা উপলক্ষে পুলিশের বিশেষ মহড়া

শুক্রবার (৪ অক্টোবর) থেকে শুরু হতে যাওয়া শারদীয় দুর্গা উৎসব নিরাপদ ও শান্তিপূর্ণ করতে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে বানিয়াচং থানা পুলিশ। পূজায় মানুষের অংশগ্রহণ নির্বিঘ্ন ও শান্তিময় করার লক্ষে কাজ করছে পুলিশ।

এ উপলক্ষে বৃহস্পতিবার (৩ অক্টোবর) সন্ধ্যার পর বানিয়াচং থানা প্রাঙ্গণ থেকে অতিরিক্ত পুলিশ সুপার (বানিয়াচং সার্কেল) শৈলেন চাকমার নেতৃত্বে প্রায় অর্ধশতাধিক মোটরসাইকেলের বহর নিয়ে বানিয়াচং সদরের পূজামণ্ডপ পরিদর্শন করা হয়। উপজেলার প্রতিটি পূজা মণ্ডপের পরিস্থিতি যাচাই করতে এরইমধ্যে মণ্ডপের পুরোহিতদের সাথে মতবিনিময় করেছেন অতিরিক্ত পুলিশ সুপার শৈলেন চাকমা।

বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রাশেদ মোবারক, ওসি (তদন্ত) প্রজিত কুমারসহ থানার এসকল এসআই, এএসআই ও কনস্টেবলগণ মহড়ায় অংশ নেন।

দুর্গা পূজার নিরাপত্তা সংক্রান্ত বিষয়ে এএসপি শৈলেন চাকমা বলেন, দুর্গা পূজা হচ্ছে সার্বজনীন উৎসব। আমাদের দেশের ধর্মীয় উৎসবগুলো বাঙ্গালির উদার সামাজিকতা ও সম্প্রীতির উৎসব। প্রতিমা তৈরি থেকে শুরু করে প্রতিমা বিসর্জন দেয়া পর্যন্ত এই পূজাকে ঘিরে পুলিশের এই মহড়া অব্যাহত থাকবে।

তিনি বলেন, পূজার সার্বিক পরিস্থিতি নিয়ে উপজেলা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দের সাথে দফায় দফায় আলোচনা হয়েছে। পাশাপাশি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার নেতৃত্বে পূজার আয়োজকদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন। দুর্গা পূজায় কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটতে দেয়া হবে না জানিয়ে এএসপি শৈলেন চাকমা সকলের সহযোগিতায় উৎসবমুখর পরিবেশে উপজেলায় দুর্গা পূজা পালিত হবে আশাবাদ ব্যক্ত করেন।

আপনার মন্তব্য

আলোচিত