সোমবার, ২১ অক্টোবর ২০১৯ ইং

শ্রীমঙ্গল প্রতিনিধি

০৩ অক্টোবর, ২০১৯ ২৩:২৬

শ্রীমঙ্গলে পূজা মণ্ডপ পরিদর্শনে পুলিশ সুপার

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে এবার মোট দুর্গাপূজা অনুষ্ঠিত হবে ১৬৭ টি। পূজার সার্বিক নিরাপত্তার বিষয়াদি দেখতে পুজা মন্ডপগুলো ঘুরে দেখছেন মৌলভীবাজারের পুলিশ সুপার ফারুক আহমেদ ৷

বুধবার বিকেল থেকে রাত পর্যন্ত শহর ও শহরতলীর পূজা মন্ডপগুলোতে গিয়ে আয়োজকদের সাথে পূজার নিরাপত্তা ও সার্বিক পরিস্থিতি নিয়ে কথা বলেন তিনি। এসময় তার সাথে ছিলেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মো. আনোয়ারুল হক, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. সারোয়ার আলম, সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. আশরাফুজ্জামান, শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুস ছালেক, ওসি (তদন্ত) সোহেল রানা, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ মৌলভীবাজার জেলা শাখার সহ-সভাপতি দীজেন্দ্র লাল রায়, যুগ্ম সাধারণ সম্পাদক জহর তরফদার, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি স্বপন রায়, সহ-সভাপতি ডা. হরিপদ রায়, সাধারণ সম্পাদক সুশীল শীল প্রমুখ।

পূজা মন্ডপ পরিদর্শনকালে পুলিশ সুপার ফারুক আহমেদ সাংবাদিকদের বলেন, মৌলভীবাজার জেলায় প্রায় ৯৯৫টি পূজা হবে। অতীতে এখানে সাম্প্রদায়িক সম্প্রীতির মধ্যে দিয়ে উৎসবমূখর পরিবেশে দুর্গা পূজা অনুষ্ঠিত হয়েছে। এর মূল শক্তি হলো এ জেলার মানুষ। কারণ এ জেলার মানুষ শান্তিপ্রিয়। তবে কেউ যদি এই সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে চায় তাহলে আমরা কঠোর হাতে তা দমন করবো।

পূজার নিরাপত্তার বিষয়ে তিনি বলেন, নিরাপত্তা ব্যবস্থা আমরা দুটি ভাগে ভাগ করে নিয়েছি। একটি পূজা চলাকালীন সময়ে আর একটি হলো পূজা পরবর্তী সময়ে। পূজার নিরাপত্তার জন্য প্রায় এক হাজার পুলিশ সদস্য মোতায়েন থাকবে। একই সাথে মোতায়েন থাকবে পাঁচ হাজারের বেশি আনসার সদস্য।

আপনার মন্তব্য

আলোচিত