মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

০৭ অক্টোবর, ২০১৯ ১৮:৪২

সিলেটের সকল আদালতের এজলাসে টাঙানো হয়েছে বঙ্গবন্ধুর প্রতিকৃতি

সিলেটের সকল আদালতের এজলাসে বঙ্গবন্ধুর প্রতিকৃতি টাঙানো হয়েছে। বাংলাদেশের আদালতের প্রতিটি এজলাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি টাঙানো ও সংরক্ষণের অংশ হিসেবে সিলেটের আদালতের এজলাসে বঙ্গবন্ধুর প্রতিকৃতি টাঙানো হয়। প্রতিকৃতি টাঙানো শেষে আলোচনা সভার আয়োজন করা হয়।
 
সোমবার (৭ অক্টোবর) সিলেট জেলা ও দায়রা জজ আদালত, মহানগর দায়রা জজ, বিভাগীয় বিশেষ জজ, নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, চিফ মেট্রোপলিটন মাজিস্ট্রেটসহ সকল আদালতকক্ষের এজলাসে জাতির পিতার প্রতিকৃতি টাঙানো হয়। পরে জেলা ও দায়রা জজ আদালতের সভাকক্ষে  আলোচনা সভা করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সিলেটের সিনিয়র জেলা ও দায়রা জজ মো. বজলুর রহমান বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছিল। তিনি স্বাধীনতা এনে দিয়েছিলেন বলেই আমরা পৃথক বিচার বিভাগ পেয়েছি। এ মহামানবের প্রতিকৃতি আদালতের এজলাসে টাঙাতে পেরে আমরা গর্বিত। তিনি যেভাবে আমাদের হৃদয়ে আছেন, তেমনি বিচারকার্য পরিচালনার সময় আমাদের পাশে থাকবেন। এই কাজটি অনেক আগে করা উচিত ছিল, তবে দেরিতে হলেও এ কার্যক্রম বাস্তবায়ন করতে পারাটা বিশাল পাওনা। এ কৃতজ্ঞতা জানানোও একটা সান্ত¡না। আমরা যখনই একটি সুবিচার করবো তখন তিনিও এর অংশীদার হবেন। সুবিচার প্রতিষ্ঠায় তিনি সবসময় আমাদের অনুপ্রেরণা হিসেবে কাজ করবেন।

গণপূর্ত বিভাগ সিলেট কর্তৃক বাস্তবায়িত এ কর্মসূচিতে উপস্থিত ছিলেন গণপূর্ত বিভাগ সিলেটের নির্বাহী প্রকৌশলী কুতুব আল হোসাইন, উপ-বিভাগীয় প্রকৌশলী তোফাজ্জল হোসেন খান, সিলেটের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাউছার আহমেদ, সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মো. জামিলুল হক জামিল, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হোসেন আহমেদ, জেলা লিগ্যাল এইড অফিসারসহ সিলেটের অন্যান্য বিচারক ও প্রকৌশলীবৃন্দ।

আপনার মন্তব্য

আলোচিত