সোমবার, ২১ অক্টোবর ২০১৯ ইং

কমলগঞ্জ প্রতিনিধি

০৮ অক্টোবর, ২০১৯ ১৮:৪৬

কমলগঞ্জের শমসেরনগরে বাসার দখল নিতে সন্ত্রাসী হামলা, আহত ৩

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমসেরনগর বাজারের সবুজবাগ এলাকায় একটি বাসার মালিকানা দাবি করে অবৈধ দখল নিতে ভাড়াটিয়া সন্ত্রাসী দ্বারা হামলার ঘটনা ঘটেছে। অস্ত্রধারী সন্ত্রাসীদের হামলায় কলেজ ও মাদ্রাসা শিক্ষার্থীসহ ৩ জনকে আহত করে লুটপাট করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

সোমবার (৭ অক্টোবর) রাত ৮টায় রিয়াজ করিম শামীম এর বাসায় হামলার এ ঘটনা ঘটে। এ হামলায় গুরুতর আহত কলেজ ছাত্রকে মৌলভীবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় কমলগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, বাসার অবৈধ দখল নিতে শমসেরনগর বাজারের সবুজবাগ এলাকায় রিয়াজ করিমের বাসায় সন্ত্রাসীরা অস্ত্রশস্ত্রে অতর্কিতে হামলা চালান। কমলগঞ্জ উপজেলার পতনউষার ইউনিয়নের শ্রীরামপুর গ্রামের হাবিবুর রহমান শহীদ (৩৮) এর নেতৃত্বে দেশীয় অস্ত্রসস্ত্রযোগে ভাড়াটিয়া দশ বারো জনের সন্ত্রাসীরা দা দিয়ে কুপিয়ে মৌলভীবাজার সরকারী কলেজের অনার্স এর ছাত্র সাকির আহমদ (১৯) এর মাথায় গুরুতর জখম করে। হামলার প্রতিবাদ করায় পরে মাদ্রাসা ছাত্র সায়েদ আহমদ (১৫) ও গৃহিনী রোকসানা বেগম (৪০) কে পিটিয়ে আহত করে। স্থানীয়রা তাদের উদ্ধার করে মৌলভীবাজার সদর হাসপাতালে ভর্তি করেন। হামলাকারীরা মঙ্গলবার ভোরে পিকআপ যোগে বাসার মালামাল লুট করে নিয়ে যায়। এ ঘটনায় বাসার গৃহিনী রোকসানা বেগম বাদি হয়ে হাবিবুর রহমান শহীদসহ ৫ জনকে আসামী করে মঙ্গলবার দুপুরে কমলগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

অভিযোগের বিষয়ে হাবিবুর রহমান শহীদ নিজের বাসা দাবি করে মোবাইল ফোনে বলেন, আমি, আমার মা, বোন নিয়ে বাসায় যাই। সেখানে বাসায় অবস্থানকারীরা আমাকে মারধোর করে। তবে হামলায় গুরুতর আহত ঘটনা বিষয়ে তিনি এড়িয়ে যান।

এ ব্যাপারে শমসেরনগর পুলিশ ফাঁড়ির ইনচার্জ (ইন্সপেক্টর) অরূপ কুমার চৌধুরী বলেন, এ ঘটনায় আহতদের পক্ষ থেকে থানায় মামলা দায়ের করা হয়েছে। পূজার প্রতিমা বিসর্জনের পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

মামলার তদন্তকারী কর্মকর্তা শমসেরনগর পুলিশ ফাঁড়ির এসআই আনজির বলেন, এ ঘটনায় মামলা হয়েছে এবং তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার মন্তব্য

আলোচিত