সোমবার, ১৮ নভেম্বর ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

০৯ অক্টোবর, ২০১৯ ২০:২৮

সিলেটে বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

ভারতের সাথে সম্পাদিত দেশের স্বার্থবিরোধী সকল চুক্তি বাতিল, আবরার হত্যা, লুটপাটেরর প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোট সিলেট জেলার উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।  

বুধবার (৯ অক্টোবর) বিকাল ৫টায় সিলেট নগরের সিটি পয়েন্টে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাম গণতান্ত্রিক জোট সিলেট জেলা সমন্বয়ক, বাসদ (মার্কসবাদী) জেলা আহ্বায়ক উজ্জল রায়ের সভাপতিত্বে ও ছাত্র ইউনিয়ন জেলা সাধারণ সম্পাদক নাবিল এইচয়ের পরিচালনায় সমাবেশে বক্তব্য দেন সিলেট জেলা বাসদ সমন্বয়ক আবু জাফর, সিপিবি সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আনোয়ার হোসেন সুমন, বাসদ (মার্কসবাদী) জেলা সদস্য অ্যাডভোকেট হুমায়ুন রশীদ শোয়েব। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন খায়রুল হাসান, সুশান্ত সিনহা সুমন, মামুন বেপারি, সঞ্জয় দাশ, সনজয় শর্মা প্রমুখ।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, প্রধানমন্ত্রীর ভারত সফরকালে বাংলাদেশ-ভারত দুই দেশের মধ্যে সম্পাদিত ৭ দফা চুক্তি ও সমঝোতা স্মারক এবং ৫৩ দফা যৌথ ঘোষণার মাধ্যমে ভারতের স্বার্থকে প্রাধান্য দেয়া হয়েছে। উপেক্ষা করা হয়েছে বাংলাদেশের স্বার্থকে। তিস্তার পানি ন্যায্য হিস্যা আদায় করতে না পারলেও ফেনী নদীর পানি দেয়া হয়েছে। বাংলাদেশের জনগণকে গ্যাস দিতে না পারলেও এলপিজি মাধ্যমে গ্যাস রপ্তানির চুক্তি হয়েছে। সীমান্ত হত্যা বন্ধ, রোহিঙ্গা, এনআরসি বিষয়ের মতো গুরুত্বপূর্ণ ইস্যু যৌথ ঘোষণায় বাদ দেয়া হয়েছে। যা স্বাধীন দেশের জন্য অপমানজনক, সরকারের নতজানু পররাষ্ট্রনীতির বহিঃপ্রকাশ। বক্তারা আবরার হত্যার তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে হত্যাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার আহবান জানান।

আপনার মন্তব্য

আলোচিত