সুনামগঞ্জ প্রতিনিধি

১২ অক্টোবর, ২০১৯ ১৮:৫৫

আবরার হত্যা ও বুয়েটে ছাত্র রাজনীতি বন্ধের প্রতিবাদে সুনামগঞ্জে মানববন্ধন

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সুনামগঞ্জ জেলা সংসদের উদ্যোগে আবরার ফাহাদ হত্যা ও বুয়েটে ছাত্র রাজনীতি বন্ধের প্রতিবাদে মানববনন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১২ অক্টোবর) বিকাল ৫ টায় আলফাত উদ্দিন চত্বরে (ট্রাফিক পয়েন্ট) এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি দুর্যোধন দাস দুর্জয়’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আসাদ মনি’র সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন সুনামগঞ্জ জেলা উদীচীর সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি রাশেদুল সামির, চট্টগ্রাম জেলার সাবেক সহসভাপতি দেভাশিষ ধর, বিপ্লব দাস, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহসভাপতি মাহবুবা জাহান রুমি, সুনামগঞ্জ সরকারি কলেজ ছাত্র ইউনিয়নের সভাপতি মনির হোসেন দুর্জয়, সাধারণ সম্পাদক নিমাই সরকার।

এসময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ সরকারি কলেজ ছাত্র ইউনিয়নের শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক সানন্দ বর্মন, শহর ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক সজিব পাল, সাংগঠনিক সম্পাদক আদনান হাবিব রাব্বি প্রমুখ।

মানববন্ধনের বক্তারা বলেন, ছাত্রলীগের সন্ত্রাসী কর্মকাণ্ড এটা নতুন নয়। বিশ্ববিদ্যালয়ের মতো জ্ঞানের তীর্থ স্থান ছাত্রলীগ সন্ত্রাসী কর্মকাণ্ড করে। বর্তমানে সারা বাংলাদেশে এমন কোনো বিশ্ববিদ্যালয় নেই যেখানে ছাত্রলীগের অনিয়ম, দুর্নীতি ও নির্যাতন হয় না। গেস্টরুমে শিক্ষার্থীদের নির্যাতন করা হয়, এমনকি পরীক্ষা থাকলেও ছাড় দেওয়া হয় না।

তারা বলেন, যেসব সংগঠন চাঁদাবাজি, খুন এসবের সাথে জড়িত তাদের নিষিদ্ধ করা দরকার ছিল। কিন্তু ছাত্র রাজনীতি নিষিদ্ধ করে তারা এক ধরনের প্রতিক্রিয়াশীল শক্তিকেই সুযোগ করে দিল, যারা গোপনে রাজনীতি করে। আমরা এই সিদ্ধান্তকে অগ্রহণযোগ্য ও অগণতান্ত্রিক হিসেবে বিবেচনা করি।

আপনার মন্তব্য

আলোচিত