গোয়াইনঘাট প্রতিনিধি

১৫ অক্টোবর, ২০১৯ ১৯:৩৫

গোয়াইনঘাটে দুই মাসে ৩শ আসামি গ্রেপ্তার

ফাইল ছবি

সিলেটের গোয়াইনঘাটে অপরাধ দমনে পুলিশের তৎপরতা বৃদ্ধি পেয়েছে। গত ২ মাসে অস্ত্র এবং মাদক ব্যবসায়ীসহ বিভিন্ন অপরাধে অপরাধী অন্তত তিনশ অপরাধীর গ্রেপ্তার এবং তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিয়েছে গোয়াইনঘাটের আইনশৃঙ্খলা বাহিনী, এমনটা দাবি করছে প্রশাসন।

গোয়াইনঘাটের মাসিক আইনশৃঙ্খলা সমন্বয় সভায়ও পুলিশের ইতিবাচক অভিযান এবং অপরাধী গ্রেপ্তারের বিষয়টিও উঠে এসেছে।

গোয়াইনঘাট থানার স্ট্যাটম্যান্ট অফিসার সূত্রে জানা গেছে, আগস্ট মাসে পুলিশের চলমান মাদক উদ্ধার এবং অপরাধ দমনের আওতায় ৪০৫ পিস ইয়াবা ট্যাবলেট, ১৯ বোতল ভারতীয় মদ, ২ কেজি ৪০০ গ্রাম গাজা, ৪৫ হাজার ৫০০ শলাকা সিগারেট এবং ৮ হাজার শলাকা বিড়ি উদ্ধার করা হয়। নিয়মিত মামলায় ৪৩ জন, বিভিন্ন মামলায় সাজাপ্রাপ্ত পরোয়ানাজারী ১১জন, গ্রেপ্তারি পরোয়ানাসহ অন্যান্য ঘটনায় ৩৭ জন অপরাধীকে গ্রেপ্তার করা হয়।

সেপ্টেম্বর মাসে ৪৮ বোতল ফেন্সিডিল, ৬২ বোতল ভারতীয় মদ, ৩০ গ্রাম গাজা, ৮ বোতল বিয়ার ক্যান, ১ কেজি হেরোইন, ৩২ লিটার দেশীয় তৈরি চুলাই মদ,৭ হাজার ৮ শত শলাকা ভারতীয় সিগারেট, ১৬ হাজার শলাকা ভারতীয় বিড়ি উদ্ধার। নিয়মিত মামলায় ২৮ জন অপরাধী গ্রেপ্তার, সাজা পরোয়ানাপ্রাপ্ত ৪জন এবং ওয়ারেন্টিসহ অপরাপর ঘটনায় ১৭ জন গ্রেপ্তার হয়।

চলমান এই অভিযানে ১০ সেপ্টেম্বর গোয়াইনঘাট থানা পুলিশের হাতে ২টি বিদেশি অত্যাধুনিক রিভলবারসহ গ্রেপ্তার হন আরব আলী। পুলিশের দাবি আরব আলী একজন চিহ্নিত অস্ত্র ব্যবসায়ী। সে গোয়াইনঘাট থানার নওয়াগাঁও এলাকার মৃত ওয়াতির আলীর ছেলে। সে দীর্ঘদিন থেকে গোয়াইনঘাট সীমান্ত অঞ্চল দিয়ে ভারত থেকে আগ্নেয়াস্ত্র আমদানি করতো। পাশাপাশি ২৬ সেপ্টেম্বর গোয়াইনঘাট থানা পুলিশের অপর একটি সফল অভিযানে ১ কেজি হিরোইনসহ জাফলং মোহাম্মদপুর এলাকা থেকে পশ্চিম লাখেরপাড় গ্রামের হাজী আব্দুস শহিদের ছেলে লিটনকে তার সহযোগী গাইবান্ধা জেলার ফুলছড়ি থানার আলীর বাজার মাছের ভিটা গ্রামের ডাক্তার আমজাদ হোসেনের ছেলে মাসুম আহমদ এবং জাফলং বাউরবাগ গ্রামের সুবল ব্যানার্জির ছেলে সোহেল ব্যানার্জিকে গ্রেপ্তার করা হয়। বর্তমানে কারাভোগ করছেন তারা।

এ ব্যাপারে সিলেট জেলা বঙ্গবন্ধু ফাউন্ডেশনের ভারপ্রাপ্ত সভাপতি গোয়াইনঘাটের উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সামছুল আলম জানান, অস্ত্র, মাদক, তীর খেলাসহ বিভিন্ন অপরাধ দমনে গোয়াইনঘাট পুলিশের চলমান অভিযান অত্যন্ত প্রশংসনীয়।

গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ মো. আব্দুল আহাদ জানান, গোয়াইনঘাট থানা এলাকাতে অপরাধমুক্ত রাখতে থানা পুলিশ সচেষ্ট রয়েছে। অপরাধীর সাথে আমাদের কোন সখ্যতা নেই। অপরাধ নির্মূলে টিম গোয়াইনঘাট জিরো টলারেন্স দেখিয়ে আসছে।

আপনার মন্তব্য

আলোচিত