কমলগঞ্জ প্রতিনিধি

১৭ অক্টোবর, ২০১৯ ১৯:৪৩

উচ্চ আদালতের নিষেধাজ্ঞা, শমশেরনগর বণিক কল্যাণ সমিতির দায়িত্ব হস্তান্তর

উচ্চ আদালতের নিষেধাজ্ঞার পরও মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর বণিক কল্যাণ সমিতির নবনির্বাচিত কমিটির দায়িত্ব হস্তান্তর করা হয়েছে।

বুধবার (১৬ অক্টোবর) রাত সাড়ে ১১টায় শমশেরনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কার্যালয়ে নির্বাচন পরিচালনা কমিটির প্রধান আব্দুল মোহিত নির্বাচিত সভাপতি আব্দুল হান্নানের কাছে দায়িত্ব হস্তার করেছেন।

গত ২৭ সেপ্টেম্বর শুক্রবার বণিক কল্যাণ সমিতির ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। নির্বাচনে নানা অভিযোগ তুলে ফলাফল বাতিল করে পুনরায় নির্বাচন দেওয়ার জন্য এক সভাপতি প্রার্থী গত ৩ অক্টোবর কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করার পর সভাপতি প্রার্থী আইয়ুব আলীর উচ্চ আদালতে রিট আবেদনে নির্বাচিত কমিটির কাছে ক্ষমতা হস্তান্তর না করতে নির্দেশনা দিয়েছিলেন আদালত।

গত ১৪ অক্টোবর রিট পিটিশন নং ১১০০৪ মূলে উচ্চ আদালতের সুপ্রীম কোর্টের ডিভিশন বেঞ্চের বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক-আল জলিলের আদালত নির্বাচিত কমিটির কাছে ক্ষমতা হস্তান্তর না করতে নিষেধাজ্ঞা জারি করেন। এ বিষয়ে ব্যবস্থা গ্রহণে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব, মৌলভীবাজারের জেলা প্রশাসক, কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও শমশেরনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে নোটিশ প্রদান করা হয়েছিল।

রিট আবেদনকারী শমশেরনগর বণিক কল্যাণ সমিতির সভাপতি প্রার্থী আইয়ুব আলী জানান, তিনি নানা অভিযোগের তথ্য প্রমাণসহ সুবিচার প্রার্থনা করে গত ৩ অক্টোবর কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে আবেদন করেছিলেন। নির্বাহী কর্মকর্তার কাছ থেকে কোন তদন্ত না হওয়ায় বা ব্যবস্থা গ্রহণ না করায় বাধ্য হয়ে তিনি উচ্চ আদালতে রিট পিটিশন করেছিলেন।

তিনি বলেন, উচ্চ আদালতের নির্দেশনা অমান্য করে ইউপি চেয়ারম্যানের উপস্থিতিতে ও তার নেতৃত্বে নির্বাচিত কমিটির সদস্যদের চাপের মুখে বাধ্য হয়ে নির্বাচন পরিচালনা কমিটির প্রধান আব্দুল মোহিত নতুন কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করেছেন। দায়িত্ব হস্তান্তর কালে চাতুরিপনা করে উচ্চ আদালতের নির্দেশনার তারিখের আগের তারিখ উল্লেখ করা হবে বলেও শুনেছি।

শমশেরনগর বণিক কল্যাণ সমিতির নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সাবেক ইউপি সদস্য আব্দুল মোহিতের বক্তব্য গ্রহণের চেষ্টা করলে তাকে পাওয়া যায়নি। তবে নির্বাচন পরিচালনা কমিটির সদস্য রতন বর্মা বুধবার রাতে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ক্ষমতা হস্তান্তরের সত্যতা নিশ্চিত করেছেন।

আপনার মন্তব্য

আলোচিত