নিজস্ব প্রতিবেদক

১৭ অক্টোবর, ২০১৯ ২০:০৬

অর্থ আত্মসাতের অভিযোগে মেয়র আরিফের বিরুদ্ধে মামলা

প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর বিরুদ্ধে ঢাকায় মামলা দায়ের হয়েছে।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ৪২০, ৪০৬ ও ৫০৬ পেনাল কোডে মামলা করেন ঠিকাদার সঞ্জয় রায়। মামলায় ঢাকার ঠিকাদারি প্রতিষ্ঠান মাহবুব ব্রাদার্স লিমিটেডের পরিচালক শেখ মোস্তাফিজুর রহমানকেও আসামি করা হয়েছে।

শুনানি শেষে আদালত অভিযোগ আমলে নিয়ে পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন বলে জানান বাদীর আইনজীবী এডভোকেট আব্দুল্লাহ আল জাহিদ।

এ আইনজীবী জানান, মেয়র আরিফুল হক চৌধুরীসহ দুইজনের বিরুদ্ধে ২ কোটি ৬৬ লাখ টাকা আত্মসাতের অভিযোগের মামলা করা হয়েছে। আগামী ১৩ নভেম্বর মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করেছেন আদালত।

মামলায় ঠিকাদার সঞ্জয় রায় অভিযোগ করেন, ২০১৪ সালে ১৬ কোটি ৮ লাখ টাকা ব্যয়ে সিটি সিটি করপোরেশনের নগরভবন নির্মাণের জন্য ওয়ার্ক অর্ডার পান মাহবুব ব্রাদার্স প্রাইভেট লিমিটেড নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। পরবর্তীতে কাজটি সম্পাদনের জন্য একই বছরের ২৩ নভেম্বর মাহবুব ব্রাদার্সের সাথে চুক্তি করে তার প্রতিষ্ঠান সম্পাতপা এন্টারপ্রাইজ। কাজ শুরুর পর থেকে মাহবুব ব্রাদার্সের নামে বিল ইস্যু হতো এবং তাদের অফিস থেকে তিনি চেক গ্রহণ করতেন।

অভিযোগে আরও বলা হয়, নগরভবনের কাজ ৫ শতাংশ বাকি থাকতে তিনি (সঞ্জয় চৌধুরী) জটিল রোগে আক্রান্ত হয়ে চিকিৎসার জন্য ভারতে গেলে মেয়র আরিফুল হক চৌধুরী অর্থ আত্মসাতের লক্ষ্যে প্রতারণা শুরু করেন। একপর্যায়ে মাহবুব ব্রাদার্সকে ভয়ভীতি দেখিয়ে প্রতারণার মাধ্যমে কাজের বিপরীতে সিটি করপোরেশনে রক্ষিত জামানতের ১ কোটি ৫৮ লাখ টাকা আত্মসাৎ করেন।

আপনার মন্তব্য

আলোচিত