বানিয়াচং প্রতিনিধি

১৯ অক্টোবর, ২০১৯ ১৭:১০

বানিয়াচংয়ে সরকারি ভূমিতে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ

হবিগঞ্জের বানিয়াচং ৬নং কাগাপাশা ইউনিয়নের কাগাপাশা বাজারের পাশ দিয়ে বয়ে যাওয়া কুশিয়ারা নদীর পাড়ের সরকারি ভূমিতে অবৈধভাবে দোকানপাট গড়ে লিজ দিয়ে ভাড়া আদায় করছেন ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মেম্বার ও শ্রমিক লীগের সাবেক আহবায়ক সায়েদ মিয়া ও তার সহযোগী ইউপি যুবলীগ সদস্য আবুবকর। প্রায় ৬ বছর যাবত তারা এই সরকারি ভূমি দখল করে ভাড়া দিয়ে অদ্যাবধি পর্যন্ত ভাড়ার লাখ লাখ টাকা আত্মসাৎ করছে ওই দুই নেতা।

এলাকায় প্রভাবশালী হওয়ায় কেউ মুখ খুলে এদের বিরুদ্ধে কথা বলতে সাহস পাচ্ছেনা। আর এটির ফলে সরকারও হারাচ্ছে তাদের রাজস্ব।

এ নিয়ে গত ১৫ অক্টোবর সিলেটটুডে টোয়েন্টিফোরে "বানিয়াচংয়ে নদীর তীর দখল করে শ্রমিক লীগ নেতার দোকান নির্মাণ" শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। সংবাদটি স্থানীয় প্রশাসনের নজর আসলে গত শুক্রবার (১৮ অক্টোবর) ৩নং ভূমি অফিসের তহশিলদার কুতুব উদ্দিনকে দিয়ে ওই ভূমিটি মাপজোক করান উপজেলা নির্বাহী অফিসার মামুন খন্দকার। মাপজোক এরপর সরকারি ভূমিতে দোকানপাট নির্মাণের সত্যতা পান। পরে ওই জায়গায় ভূমি অফিসের পক্ষ থেকে লাল নিশান দিয়ে সীমানা নির্ধারণ করা হয়।

শনিবার (১৯ অক্টোবর) সরকারি ভূমিতে গড়ে তোলা অবৈধ দোকানপাট উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এই অভিযানে নেতৃত্ব দেন বানিয়াচং উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মতিউর রহমান খান।

অভিযান পরিচালনার সময় মতিউর রহমান খান জানান, পর্যায়ক্রমে বিভিন্ন এলাকায় সরকারি ভূমিতে গড়ে তোলা অবৈধ দোকানপাট উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে। এসময় উচ্ছেদ অভিযানে সহায়তা করেন বানিয়াচং থানা পুলিশের একটি দল। উপস্থিত ছিলেন তহশিলদার কুতুব উদ্দিনসহ ভূমি অফিসের কর্মকর্তাবৃন্দ।

আপনার মন্তব্য

আলোচিত