মাধবপুর প্রতিনিধি

২৩ অক্টোবর, ২০১৯ ০১:৫৪

রেস্তোরাতে অপরিচ্ছন্ন পরিবেশে খাবার বিক্রি, নেই প্রশাসনের নাজরদারি

হবিগঞ্জের মাধবপুর পৌর শহরের নামীদামী রেস্তোরাতে অবাধে বিক্রি করা হচ্ছে পচা-বাসি খাবার। এমনকি রেস্টুরেন্টগুলোর রান্না করার জায়গাটিও সবসময় থাকে অপরিচ্ছন্ন। খাবার রাখার স্থানে সারাক্ষণ মাছি উড়তে দেখা যায় বলে অভিযোগ তুলেছে স্থানীয়রা। এত অনিয়মের পরও প্রশাসন কোন ব্যবস্থা নিচ্ছেন না বলেও অভিযোগ করছেন ভোক্তারা।

এছাড়াও এসব হোটেলে এসকল অনিয়মের সাথে নিম্নমানের খাবার বিক্রি, নেই মূল্য তালিকা ও খাবারের মূল্য বেশি নেওয়া হচ্ছে বলেও অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুরে সরেজমিনে মাধবপুরের কয়েকটি নামীদামী রেস্তোরাতে গিয়ে দেখা যায়, খাবারের টেবিলগুলোতে সারাক্ষণ উড়ছে মাছি। রান্না ঘরের পাশেই বাথরুম। রান্নার জায়গাটিও অপরিচ্ছন্ন। হোটেল বয়দের হাতে নেই গ্লাবস ও মাথায় নেই হেডপট। যার ফলে প্রায় ভোক্তারাই খাবারে চুল পাওয়ার অভিযোগ করছেন কর্তৃপক্ষকে।

কুটুমবাড়ি রেস্তোরাতে খেতে আসা শেখ জাহান রনি নামে এক যুবক জানান, কুটুমবাড়ি হোটেলে গলাকাটা দাম রাখা হয়। খাবারের মানও ভাল নয়। রেস্তোরার বয়দের হাতে লেগে থাকে ময়লা। মাথায় হেড পট ও হাতে হ্যান্ড গ্লাবস থাকে না। প্রায় সময় খাবারে চুল ও মাছি দেখা যায়। রান্নার পরিবেশও অত্যন্ত নোংরা।

অতিথি রেস্তোরাতে খেতে আসা পৌর শহরের বাসিন্দা জামাল উদ্দিন জানান, মাধবপুরে বাজারে কয়েক বছর রেস্টুরেন্ট ব্যবসা করতে পারলে অনেকেই গাড়ি বাড়ির মালিক হয়ে যান। একটি  থেকে অনেকে ২ থেকে ৩ টি রেস্টুরেন্টের মালিক হয়ে গেছেন।  

কুটুমবাড়ি রেস্তোরাতে গেলে দেখা যায় স্কুল কলেজের শিক্ষার্থীদের অবাধে আড্ডা দিচ্ছে। শিক্ষাপ্রতিষ্ঠানে না গিয়ে ঘণ্টার পর ঘণ্টা শিক্ষার্থীরা আড্ডা দিতে থাকেন রেস্তোরাগুলোতে। হোটেল কর্তৃপক্ষ এসব ব্যাপারে কোনো কোন ব্যবস্থা নেন না বলেও জানান তিনি।

এ ব্যাপারে উপজেলা স্যানিটেশন কর্মকর্তা মুহিবুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, পৌরসভার ভিতর যে রেস্টুরেন্টগুলো রয়েছে সেগুলো দেখেন পৌর স্যানিটেশন কর্মকর্তা।

পৌর স্যানিটেশন কর্মকর্তা সৃজিত রায় জানান, শীঘ্রই অভিযান পরিচালনা করা হবে এবং সবাইকে শৃঙ্খলার মধ্যে নিয়ে আসা হবে।

এ ব্যাপারে মাধবপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আয়েশা আক্তারের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, শীঘ্রই অপরিচ্ছন্ন রেস্তোরাগুলোতে অভিযান চালানো হবে।

আপনার মন্তব্য

আলোচিত