বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

৩১ অক্টোবর, ২০১৯ ২২:০৮

হবিগঞ্জ পৌরসভায় জাতীয় স্যানিটেশন মাস পালিত

‘সকলের জন্য উন্নত স্যানিটেশন, নিশ্চিত হোক সুস্থ জীবন’ এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে হবিগঞ্জে পালিত হয়েছে জাতীয় স্যানিটেশন মাস ২০১৯। এ দিবস উপলক্ষে হবিগঞ্জে নানা কর্মসূচী পালন করেছে হবিগঞ্জ পৌরসভা।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) সকালে পৌরভবন হতে র‌্যালি বের করা হয় । র‌্যালিতে অংশগ্রহণ করেন হবিগঞ্জ পৌরসভার মেয়র মিজানুর রহমান মিজান, কাউন্সিলর মো. আলমগীর, পৌরসচিব মো. ফয়েজ আহমেদ, স্যানিটারী ইন্সপেক্টর অবনী কুমার দাস ও কমিউনিটি ডেভেলপম্যান্ট কমিটি সিডিসি’র সদস্যবৃন্দ।

র‌্যালিতে অংশগ্রহণকারীরা স্যানিটেশন সচেতনতামূলক শ্লোগান সম্বলিত ফেষ্টুন প্রদর্শন করেন। ফেষ্টুনগুলোতে লেখা ছিল ‘শৌচাগার করবো ব্যবহার, এই আমাদের অঙ্গিকার’, সুস্থ থাকবো, পরিচ্ছন্ন থাকবো, নির্মল হবিগঞ্জ গড়বো’, ‘নিশ্চিত স্যানিটেশন, সুস্বাস্থ্যের মূল বাহন’ ইত্যাদি।

এর আগে হবিগঞ্জ পৌরভবনের সভাকক্ষে এক আলোচনা সভায় বক্তব্য রাখেন মেয়র মিজানুর রহমান মিজান। তিনি বলেন, স্বাস্থ্যসম্মত পরিবেশ গড়ে তোলতে হলে স্যানিটেশনের নিয়মাবলী মেনে চলতে হবে। প্রত্যেক নাগরিকের জন্য নিজ নিজ পরিবারের সদস্যদেরকে স্বাস্থ্যসম্মত জীবনযাপনের অভ্যাস গড়ে তোলতে ও স্বাস্থ্য নীতি মেনে চলতে উৎসাহিত করা প্রয়োজন।

তিনি আরো বলেন, স্বাস্থ্যসম্মত জীবন যাপনের জন্য সকলকে পরিস্কার পরিচ্ছন্ন পরিবেশ বাজায় রাখতে হবে।

আপনার মন্তব্য

আলোচিত