বুধবার, ২০ নভেম্বর ২০১৯ ইং

সুনামগঞ্জ প্রতিনিধি

০৩ নভেম্বর, ২০১৯ ১৮:১৯

সুনামগঞ্জে জেলহত্যা দিবস পালন

বাংলাদেশ আওয়ামী যুবলীগ সুনামগঞ্জ জেলা শাখার উদ্যোগে জেলহত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৩ নভেম্বর) দুপুর ১২টায় সুনামগঞ্জ জেলা যুবলীগের উদ্যোগে শহরের রমিজ বিপণীস্থ জেলা আওয়ামী লীগের কার্যালয়ে সভা অনুষ্ঠিত হয়।

নেতৃবৃন্দরা বলেন, স্বাধীনতা পরবর্তী ১৯৭৫ সালের ১৫ আগস্টের পর স্বাধীনতা বিরোধী বিএনপি জামায়াত শিবির পরবর্তী ৩ নভেম্বর দেশের কারাগারে বন্দিদশায় জাতীয় চারনেতাকে হত্যার মধ্যে দিয়ে দেশকে নেতাশূন্য করার অপচেষ্টা চলছিল। কিন্তু পরবর্তীতে তাদের সুযোগ্য উত্তরসূরি বঙ্গবন্ধুর কন্যা আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রীয় ক্ষমতায় অধিষ্ঠিত হয়ে একে একে ইনডেমনিটি অধ্যাদেশ (কালো আইন) বাতিল করেন। সকল হত্যাকাণ্ডের বিচার হয়েছে এবং চলমানও রয়েছে বলে দাবী করেন বক্তারা। অবিলম্বে দেশেবিদেশে পালিয়ে থাকা সকল খুনিদের দেশে ফিরিয়ে এনে রায় কার্যকরের জন্য সরকারের নিকট দাবী জানান।

সভা শেষে জাতীয় এই চারনেতার আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

সুনামগঞ্জ পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র ও জেলা যুবলীগের সদস্য নুরুল ইসলাম বজলুর সভাপতিত্বে ও জেলা যুবলীগের সিনিয়র সদস্য সবুজ কান্তি দাসের সঞ্চালনায় এ সময় বক্তব্য দেন, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক সীতেশ তালুকদার মঞ্জু, জেলা তরুণলীগের সভাপতি নাজমুল হুদা বকলু, জেলা যুবলীগের সদস্য ও ফতেপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রনজিৎ চৌধুরী রাজন, সদর উপজেলা যুবলীগের সভাপতি এহসান আহমদ উজ্জল, সিনিয়র সহসভাপতি অ্যাডভোকেট আমিরুল ইসলাম, সহসভাপতি কাউসার তালুকদার, ফয়সল আহমেদ, যুগ্ম আহবায়ক গিয়াস উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মো. জেবুল মিয়া, প্রচার সম্পাদক মো. আব্দুর রাজ্জাক, সাবেক ছাত্রনেতা সত্যজ্যোতি দাস লিপন, জেলা যুবলীগ নেতা মো. পাভেল আহমেদ, পৌর যুবলীগের যুগ্ম আহবায়ক দেবাশীষ দাসগুপ্ত বাপ্পি, যুগ্ম আহবায়ক ইমন চৌধুরী ও জেলা ছাত্রলীগের সভাপতি দিপংঙ্কর দে প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত