শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯ ইং

দিরাই প্রতিনিধি

০৫ নভেম্বর, ২০১৯ ২১:৩০

প্রসূতি সেবায় সিলেট বিভাগের সেরা দিরাই স্বাস্থ্য কমপ্লেক্স

জরুরী প্রসূতি সেবায় বিশেষ অবদান রাখায় ‘বেসিক’ ক্যাটাগরিতে সিলেট বিভাগের মধ্যে সেরা হয়েছে দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

সোমবার (৪ নভেম্বর) রাজধানী ঢাকায় অনুষ্ঠিত আড়ম্বরপূর্ণ একটি অনুষ্ঠানে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক সেরাদের পুরস্কার প্রদান করেন। সিলেট বিভাগের সেরা প্রতিষ্ঠানের পুরস্কার গ্রহণ করেন দিরাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ মাহবুবুর রহমান।   

দিরাই স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার সুমন রায় চৌধুরী বলেন, আমাদের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার মাহবুবুর রহমান স্যার নিবিড় পরিচর্যা এবং দায়িত্বশীলতা আমাদের সকলকে দায়িত্ব পালনে প্রেরণা যুগিয়েছেন। স্যারের সেবার মননশীলতা ও আমাদের সবার আন্তরিক সেবা প্রদানের কারণেই আমরা আজ সিলেট বিভাগের সেরা প্রতিষ্ঠানের গৌরব অর্জন করেছি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ মাহবুবুর রহমান বলেন, এ পুরস্কার আমাদের দায়িত্ব বাড়িয়ে দিল। ভবিষ্যতে সকলের সহযোগিতায় আমরা আরও ভালো করতে চাই। আমাদের স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ২০১৮-১৯ সালে ২৭৪০ জন নারী  প্রসবকালীন সেবা নিয়েছেন। আমার প্রতিষ্ঠানের সকল কর্মকর্তা কর্মচারীর একনিষ্ঠ সেবার মননশীলতা ও তাদের পরিশ্রমের সোনালী ফসল আজকের সিলেট বিভাগের সেরা প্রতিষ্ঠানের গৌরব অর্জন।

তিনি সুনামগঞ্জ জেলার সিভিল সার্জন ডা. আশুতোষ দাশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, সিভিল সার্জন মহোদয়ের কর্মতৎপরতায় দিরাই হাসপাতালে প্রসূতি মায়েদের জন্য নিবিড় পরিবেশ গড়ে উঠে। স্যারের আন্তরিকতা এ সফলতায় আমাদের প্রেরণা দিয়েছে। সফলতা অব্যাহত রাখতে সবাইকে নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের অনুরোধ জানান তিনি।

আপনার মন্তব্য

আলোচিত