শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯ ইং

নিজস্ব প্রতিবেদক

০৬ নভেম্বর, ২০১৯ ১৫:৫৩

সবার সুদৃষ্টি দৃষ্টি ফেরাতে পারে লিটনের

শরিফ আহমদ লিটন গান করেন। সঙ্গীতশিল্পী। সুরে সুরে আলোকিত করে মঞ্চ। এই শিল্পীর নিজের চোখের আলোই এখন হারিয়ে যাচ্ছে। চোখের এক বিরল রোগে আক্রান্ত দৃষ্টিশক্তি হারাতে বসেছেন সিলেটের সঙ্গীতশিল্পী শরিফ আহমেদ চৌধুরী লিটন (৩৫)। গত ৪ বছর ধরে তিনি ভোগট কোয়ানানগি হারাদ (ভিকেএইচ) নামের বিরল চোখের রোগে ভোগছেন। ২ বছর আগে এই রোগ ধরা পড়ে তার। বর্তমানে তিনি চোখের দৃষ্টিশক্তি প্রায় হারিয়ে ফেলেছেন।

ভারতের গোয়াহাটিতে চক্ষুরোগ বিশেষজ্ঞের অধীনে চিকিৎসা নিচ্ছেন লিটন। দৃষ্টিশক্তি ফিরে পেতে এখন সিঙ্গাপুর বা চেন্নাই গিয়ে আরও উন্নত চিকিৎসা নেওয়ার পরামর্শ দিয়েছেন সেখানকার চিকিৎসকরা।

এ পর্যন্ত চিকিৎসা বাবদ প্রায় ১৫ লক্ষ টাকা ব্যয় হয়েছেন তিনি। বর্তমানে চোখের উন্নত চিকিৎসা করানোর জন্য আর্থিক সচ্ছলতা নেই তার। তাই তিনি সমাজের বিত্তবান ও হৃদয়বান ব্যক্তিদের এগিয়ে আসতে আবেদন জানিয়েছেন এই সঙ্গীত শিল্পী।

শরিফ আহমেদ চৌধুরী লিটন বলেন, আমি যে রোগে আক্রান্ত হয়েছি সেটা চোখের একটা বিরল রোগ। তাই প্রথম ২ বছর এই রোগ ধরা পড়েনি। যখন ধরা পড়েছে তখন রোগটা বড় আকার ধারণ করেছে। আমি আমার সাধ্য অনুযায়ী ইন্ডিয়া গিয়ে চিকিৎসা করানোর চেষ্টা করেছি। কিন্তু আর চিকিৎসা করানোর জন্য আর্থিক ভাবে সচ্ছল নই। তাই অনেক বন্ধু-বান্ধব সহযোগিতা করছেন। এখন যদি সমাজের বিত্তবান ও হৃদয়বান দানশীল ব্যক্তিরা যদি এগিয়ে আসেন তাহলে হয়তো আমি আবার দৃষ্টি ফিরে পাবো।

আপনার মন্তব্য

আলোচিত