শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯ ইং

মাধবপুর প্রতিনিধি

০৯ নভেম্বর, ২০১৯ ১৭:২৮

মাধবপুরে মসজিদের জমি নিয়ে সংঘর্ষে পুলিশসহ আহত ৪০

হবিগঞ্জের মাধবপুর উপজেলার বাঘাসুরা ইউনিয়নের কালিকাপুর গ্রামে মসজিদের জমি সংক্রান্ত  বিরোধের জের ধরে দু'পক্ষের সংঘর্ষে পুলিশসহ  ৪০ জন আহত হয়েছেন। শুক্রবার সন্ধ্যায় ২ ঘন্টাব্যাপী সংঘর্ষে পুলিশের  ১৫ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে ও ৪ জনকে আটক করে। এ ঘটনায় ২৫০ জনের বিরুদ্ধে পুলিশ এসল্ট মামলা দায়ের করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, কালিকাপুর জামে মসজিদের জমি নিয়ে পূর্ব বিরোধকে কেন্দ্র করে শুক্রবার সন্ধ্যায় কালিকাপুর গ্রামের বাঘাসুরা ইউপি সদস্য তাজুল ইসলাম মহালদার ও  একই গ্রামের নজরুল গাজীর লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। ২ ঘন্টা স্থায়ী এ সংঘর্ষে ৫ পুলিশসহ উভয় পক্ষে ৪০ জন আহত হন। আহতদেরকে হবিগঞ্জ সদর হাসপাতাল ও সিলেট ওসমানী হাসপাতালে পাঠানো হয়েছে।

আহত জমসেদ মিয়া, রাকিব মিয়া, সনাই মিয়া, ধনাই মিয়া, জাবেদ মিয়া, দুলাল মিয়া, আকাশ মিয়া, সাজু মিয়া, রাজু মিয়া, সাঈদ মিয়া, আলাউদ্দিন, ছায়েদ আলী, সজল মিয়া, কাজল মিয়াকে হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। গুরুতর আহত ছালেক মিয়াকে সিলেট ওসমানী হাসপাতালে পাঠানো হয়েছে। পুলিশের ইন্সপেক্টর গোলাম দস্তগীর আহম্মেদ, এসআই আলাউদ্দিন, এএসআই নাজিম ও পুলিশ রাকিবুর, সাকিবুল আহত হয়েছেন। তারা মাধবপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

শুক্রবার রাতে হবিগঞ্জ সদর হাসপাতাল থেকে সংঘর্ষে জড়িত থাকার অভিযোগে স্বপন মিয়া, আশিক মিয়া, মানিক মিয়া ও ফরহাদ মিয়াকে আটক করে পুলিশ। পরে হাসপাতালে ভর্তি অনেকেই পুলিশের ভয়ে হাসপাতাল থেকে পালিয়েছেন বলে জানা গেছে।

মাধবপুর থানার ওসি (তদন্ত) গোলাম দস্তগীর আহম্মদ জানান, সংঘর্ষ নিয়ন্ত্রনে আনতে গেলে ৫ জন পুলিশ সদস্য আহত হওয়ায় থানার এসআই আলাউদ্দিন বাদী হয়ে ২৫০ জনের বিরুদ্ধে পুলিশ এসল্ট মামলা দায়ের করেছেন।

মাধবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) কে এম  আজমিরুজ্জামান জানান, সংঘর্ষের খবর পাওয়ার সাথে সাথে ঘটনাস্থলে পৌঁছে ১৫ টি রাবার বুলেট নিক্ষেপ করে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। ঘটনায় জড়িত ৪ জনকে আটক করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রনে আছে এবং ঘটনাস্থনে পুলিশ মোতায়ন রয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত