বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯ ইং

সুনামগঞ্জ প্রতিনিধি

১২ নভেম্বর, ২০১৯ ১৫:২৩

সড়ক আইন সংশোধনের দাবিতে কর্মবিরতিতে সুনামগঞ্জের শ্রমিকরা

সড়ক পরিবহন আইন ২০১৮’এর সংশোধনের দাবিতে  সুনামগঞ্জ জেলার বাস মিনিবাস, মাইক্রোবাস, অটো, লেগুনা, সিএনজি চালক ও শ্রমিকদের কর্মবিরতির কারণে ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ।

মঙ্গলবার (১২ নভেম্বর) সকাল ৬ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত কর্মবিরতি পালন করছেন এসব শ্রমিক। সাধারণ শ্রমিকের ব্যানারে এই কর্মবিরতি আহবান করা হয়েছে।

কোন ঘোষণা ছাড়া হঠাৎ করে কর্মবিরতির কারণে জেলার সব কয়টি সড়কে যানবাহন চলাচল বন্ধ থাকায় জরুরি কাজেও মানুষ চলাচল করতে পারছে না। কর্মবিরতির পক্ষের শ্রমিকরা সড়কে অবস্থান নেওয়ায় দূরপাল্লার বাসও চলাচল করতে পারছে না।

সুনামগঞ্জ বাস মিনিবাস মাইক্রোবাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক জুয়েল মিয়া জানান, মঙ্গলবার সকাল সন্ধ্যা কর্মবিরতির ডাক দিয়েছে সাধারণ শ্রমিকরা। কোন সংগঠিত শ্রমিক সংগঠন এই কর্মবিরতির ডাক দেয়নি।

সাধারণ শ্রমিকরা সকল পরিবহন মালিক সংগঠনকে জানিয়েছে, সড়ক পরিবহন আইন ২০১৮ সংশোধনের দাবিতে তারা এই কর্মবিরতি করছে। আইন সংশোধনের উদ্যোগ নেওয়া না হলে, আরও বৃহৎ কর্মসূচি দেয়ার কথাও জানিয়েছেন তারা।

সুনামগঞ্জের পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার মিজানুর রহমান জানান, সড়কের মোড়ে মোড়ে পুলিশ মোতায়েন করা হয়েছে। কোথাও যাতে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে এই বিষয়ে পুলিশ সতর্ক রয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত