মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯ ইং

নিজস্ব প্রতিবেদক

১৩ নভেম্বর, ২০১৯ ১৭:৩৬

সিলেট বিভাগের ৩৫ সেরা করদাতাকে সম্মাননা

২০১৮-১৯ অর্থবছরে সিলেট বিভাগের ৩৫ জন সেরা করদাতাকে সম্মাননা প্রদান করা হয়েছে। বুধবার নগরীর রিকাবিবাজার মোহাম্মদ আলী জিমনেশিয়ামে এ সম্মাননা জানায় সিলেট কর অঞ্চল। এরআগে করদাতাদের উৎসাহিত করতে  চার ক্যাটাগরিতে ৩৫ জন সেরা করদাতা নির্বাচন করে জাতীয় রাজস্ব বিভাগ (এনবিআর)। সিলেট সিটি কর্পোরেশন ও চার জেলায় ‘দীর্ঘ মেয়াদী’ ও ‘তরুণ সর্বোচ্চ’ ক্যাটাগরিতে ১০ জন করে ২০ জন এবং শ্রেষ্ট করদাতা হিসেবে ১৫ জনকে নির্বাচন করা হয়।

বুধবার সকালে নগরের রিকাবিবাজার মোহাম্মদ আলী জিমনেশিয়ামে সম্মাননা প্রদান অনুষ্ঠানে সিলেট কর অঞ্চলের কর কমিশনার রনজিত কুমার সাহা সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সিলেট-৩ আসনে সংদস্য সদস্য মাহমুদ-উস সামাদ চৌধুরী।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- সিলেট রেঞ্জের উপ-মহাপুলিশ পরিদর্শক (ডিআইজি) মো. কামরুল আহসান, সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার পরিতোষ ঘোষ ও  সিলেট চেম্বার অব কামার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ সভাপতি আবু তাহের মো. শোয়েব।

প্রধান অতিথির বক্তব্যে মাহমুদ উস সামাদ চৌধুরী বলেন, বাংলাদেশ এখন আর বটমলেস বাস্কেট নয়।  আয়কর প্রদানের মাধ্যমে আমরা অনেক দূর এগিয়ে গেছি।

তিনি বলেন, ২০০১ সালে সিলেটে কর আদায় হয়েছিল ৪৭ কোটি টাকা। আর ২০১৮-১৯ বর্ষে ৬২৯ কোটি টাকা কর আদায় হয়েছে।

২০১৮-১৯ অর্থবছরে দীর্ঘমেয়াদী সর্বোচ্চ করদাতার সম্মাননা পেয়েছেন- সিলেট সিটি করপোরেশন এলাকায় আফতাব চৌধুরী ও মঈনুল হক চৌধুরী। সিলেট জেলায় মো. আছদ্দর আলী ও ইকবাল আহমদ চৌধুরী, মৌলভীবাজারে আব্দুল বাছিত তরফদার ও হাজি আফছার উদ্দিন, হবিগঞ্জে রনজিত কুমার রায় ও ত্রিদেবী কান্তি চৌধুরী, সুনামগঞ্জ জেলায় মো. মোস্তফা মিয়া ও আজিজুর রহমান।

এদিকে, সবাই মিলে দেবো কর, দেশ হবে স্বনির্ভর’ এই স্লোগানে বৃহস্পতিবার থেকে সিলেটে শুরু হচ্ছে আয়কর মেলা। যা আগামি ২০ নভেম্বর পর্যন্ত চলবে।

আপনার মন্তব্য

আলোচিত