সিলেটটুডে ডেস্ক

১৩ নভেম্বর, ২০১৯ ১৭:৫৭

এসএমপি’র মাসিক কল্যাণ সভা ও অপরাধ সভা অনুষ্ঠিত

সিলেট মহানগর পুলিশের মাসিক কল্যাণ সভা ও মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত হয়েছে। কল্যাণ সভায় পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া সকল পুলিশ সদস্যদের কল্যাণ সংক্রান্ত বিষয়ে মতামত গ্রহণ করে বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন। এবং অপরাধ সভায় সকল থানার অফিসার ইনচার্জগণ তাদের থানা এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি তুলে ধরেন।

বুধবার (১৩ নভেম্বর) সকাল ১০টায় এসএমপি’র পুলিশ লাইন্সে মাসিক কল্যাণ সভা ও বেলা ১২টায় উপ-শহরস্থ এসএমপি’র সদর দপ্তরে মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত হয়।

অপরাধ সভায় জনবান্ধব পুলিশি সেবা প্রদানের জন্য এবং সিলেট শহরবাসী যাতে সর্বোচ্চ পুলিশি সেবা পায় সেটা নিশ্চিত করা এবং কোন জনগণ যেন হয়রানীর স্বীকার না হয় সেই বিষয়ে নির্দেশ প্রদান করেন পুলিশ কমিশনার। এছাড়া সড়ক পরিবহন আইন/২০১৮ এর বিষয়ে আরও প্রচার-প্রচারণা চালানোর জন্য এসএমপি’র ট্রাফিক বিভাগকে নির্দেশ প্রদান করেন তিনি। শহরের চুরি-ছিনতাই-ডাকাতি প্রতিরোধের জন্য পুলিশের টহল বৃদ্ধি, মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত রাখা এবং যানজট নিরসনে ট্রাফিক পুলিশকে আরো তৎপর থাকা ও সকল মোটরসাইকেল আরোহীকে হেলমেট পরিধানের জন্য জনসচেতনতা বৃদ্ধির উপর গুরুত্ব আরোপ করা হয় অপরাধ সভায়।

উক্ত অপরাধ সভায় চলতি বছরের অক্টোবর মাসে অধিক সংখ্যক পরোয়ানা তামিল, চোরাই গাড়ী উদ্ধার, সর্বোচ্চ প্রসিকিউশন দাখিল ও জরিমানা আদায়, মাদক দ্রব্য উদ্ধার ও মামলা নিষ্পত্তি, বিচারের জন্য অধিক সংখ্যক মামলা প্রস্তুত, মামলা নিষ্পত্তি ও এফ এম প্রেরণ করার জন্য এসএমপি’র ৭জন পুলিশ সদস্যকে পুরস্কৃত করা হয়।

পুরস্কার প্রাপ্তরা হলেন, কোতোয়ালী মডেল থানার এসআই খোকন দাস, শাহপরাণ (রহঃ) থানার এসআই রিপটন পুরকায়স্থ, ট্রাফিক বিভাগের সার্জেন্ট নুরে আলম সিদ্দিকি, মহানগর গোয়েন্দা বিভাগের এসআই মো. মাহাবুর আলম মণ্ডল, এসএমপি কোর্টের এমসআই রাজীব রায়, এয়ারপোর্ট থানার এমসআই এস.এম লুৎফর রহমান, দক্ষিণ সুরমা থানার এমসআই সুবীর চন্দ্র দেব।

পুলিশ কমিশনারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এসএমপি’র উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) ফয়সাল মাহমুদ, উপ-পুলিশ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মো. সোহেল রেজা, পিবিআই সিলেটের পুলিশ সুপার হুমায়ন কবির, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া ও কমিউনিটি সার্ভিস) মো. জেদান আল মুসাসহ সকল অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার ও সকল থানার অফিসার ইনচার্জগণসহ হাইওয়ে পুলিশের প্রতিনিধি, ট্যুারিস্ট পুলিশের প্রতিনিধি, ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর ইমিগ্রেশন পুলিশের প্রতিনিধি, র‌্যাব ৯ এর এএসপি নাহিদ, রেলওয়ে পুলিশের প্রতিনিধি, ও সি.আই.ডি সিলেট এর প্রতিনিধি উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত