সিলেটটুডে ডেস্ক

১৫ নভেম্বর, ২০১৯ ০০:০০

‘পুলিশ আপনার দরজায় কড়া নাড়ছে’

সিলেট মহানগর পুলিশের সিনিয়র সহকারী কমিশনার মাইনুল আফসার বলেছেন, কমিউনিটি পুলিশিং বাংলাদেশে প্রাতিষ্ঠানিক ভাবে স্বীকৃতি পেয়েছে। আমরা সিলেট মহানগর পুলিশের উদ্যোগে গেল কয়েক দিন পূর্বে বর্ণাঢ্যভাবে কমিউনিটি পুলিশিং ডে পালন করছি। আগে পুলিশ জমিদারের মতো থানায় বসে থাকতো। এখন আপনার দরজায় এসে পুলিশ কড়া নাড়ছে। আমরা আপনাদের জনসচেতনতা সৃষ্টি করছে। আমরা আপনাদের বাসায় এসে যোগাযোগ করছি। ভাড়াটিয়াদের তথ্য নিচ্ছি। আপনাদের নিরাপত্তায় আমরা কাজ করছি।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) রাত আটটায় সিলেট শহরতলীর মেজরটিলা এলাকার শ্যামলী আবাসিক এলাকায় মাদক, জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ‘পুলিশ জনতা, জনতাই পুলিশ’ এ প্রতিপাদ্যে সিলেট মহানগর পুলিশের হজরত শাহপরান (র.) থানার কমিউনিটি পুলিশিংয়ের ৪৬ নং বিটের উদ্যোগ এক মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, জঙ্গিবাদ নির্মূলে আমরা সারা বিশ্বের মধ্যে সক্ষমতা অর্জন করতে পেরেছি। আমরা জঙ্গিবাদ মুক্ত, মাদক মুক্ত ও সন্ত্রাস মুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে সরকারের প্রতিশ্রুতি বাস্তবায়ন করার লক্ষ্যে কাজ করে যাচ্ছি। এ বিষয়ে আপনাদের সচেতনতা বৃদ্ধি করা প্রয়োজন আছে। আপনারা স্ব-স্বস্থান থেকে সচেতন হোন।

এসি মাইনুল আফসার ছেলে-মেয়েদের মানুষ করতে হবে উল্লেখ করে বলেন, আপনার সন্তানদের খোঁজখবর নেন। তারা কোথায় যাচ্ছে। কোথায় বেড়াচ্ছে। কার সঙ্গে চলতেছে। সেদিকে খেয়াল রাখতে হবে। নবম-দশম শ্রেণিতে পড়ালেখাকালে যদি তাদের নিয়ন্ত্রণে আনতে পারেন না। তখন আপনি সারাজীবন কাজ করেও কোনো ফলাফল পাবেন না। আপনার সন্তানরা আপনাকে নিয়ন্ত্রণ করবে। এখন সময় আছে আপনারা আপনার সন্তানদের খোঁজখবর নিন ; তাদের সঠিক পথে আনতে কাজ করুন।

স্থানীয় ওয়ার্ড কমিউনিটি পুলিশের সহ-সভাপতি এর আইবুর রাজা চৌধুরীর সভাপতিত্বে ও সিলেট মহানগর যুবলীগ নেতা হজরত শাহপরান (র.) থানা কমিউনিটি পুলিশিংয়ের সহ-সভাপতি ও খাদিমপাড়া ইউনিয়ন কমিউনিটি পুলিশিংয়ের ভারপ্রাপ্ত সভাপতি সুবেদুর রহমান মুন্নার সঞ্চালনায় মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন হজরত শাহপরান (র.) থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও কমিউনিটি পুলিশিংয়ের সমন্বয়ক আবদুল কাইয়ূম চৌধুরী, খাদিমপাড়া ইউনিয়নের ১ নং ওয়ার্ডের কমিউনিটি পুলিশিংয়ের উপদেষ্টা ও এমসি কলেজের প্রভাষক ফরিদ আহমদ।

সভায় বিট-৪৬ এর ইনচার্জ হজরত শাহপরান (র.) থানার এর সাব ইন্সপেক্টর শ্যামল নন্দ ঘোষ তাঁর দায়িত্বপ্রাপ্ত এলাকার বিভিন্ন কার্যক্রম উপস্থাপন করে বক্তব্য রাখেন।

সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন জগন্নাথপুর উপজেলা যুবলীগের সহ-সভাপতি ও শ্যামলী এলাকার বাসিন্দা হামিদুর রহমান চৌধুরী বাচ্চু। তার পরপরই স্বাগত বক্তব্য রাখেন ওয়ার্ড কমিউনিটি পুলিশিংয়ের যুগ্ম সম্পাদক শাহাব উদ্দিন।

আপনার মন্তব্য

আলোচিত