নিজস্ব প্রতিবেদক

১৭ নভেম্বর, ২০১৯ ১৪:৪৪

বিকেলে নিলামে উঠছে সিলেটে অবৈধ ভাবে আসা উদ্ধারকৃত পেঁয়াজ

সিলেটের ক্যান্টনমেন্ট এলাকার বটেশ্বর বাজার থেকে উদ্ধার করা এক ট্রাক পেঁয়াজ নিলামে উঠছে আজ রোববার (১৭ নভেম্বর) বিকেলে। রোববার সিলেট মহানগর পুলিশের (এসএমপি) শাহপরান থানায় বিকেল তিনটায় এ নিলাম অনুষ্ঠিত হবে।

সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন শাহপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল কাইয়ুম চৌধুরী। তিনি জানান, সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের উপস্থিতে এ নিলাম অনুষ্ঠিত হবে।

এর আগে গর শুক্রবার (১৫ নভেম্বর) দুপুরে চোরাই পথে আসা এ এক ট্রাক পেঁয়াজ জব্দ করেন র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯ (র‍্যাব) এর সদস্যরা। সেসময় এ ঘটনার সাথে জড়িত দুইজনকে গ্রেপ্তারও করে র‍্যাব-৯।

পরে উদ্ধার করা এক ট্রাক পেঁয়াজ ও গ্রেপ্তার হওয়া দুইজনকে সিলেট মহানগর পুলিশের (এসএসপি) শাহপরান থানায় হস্তান্তর করে র‍্যাব-৯। থানায় হস্তান্তর করা সেই পেয়াজগুলোই আজ বিকেল তিনটায় নিলামে উঠতে যাচ্ছে।

এ ব্যাপারে শাহপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল কাইয়ুম চৌধুরী বলেন, র‍্যাব কর্তৃক উদ্ধারকৃত সিলেটে চোরাই পথে আসা পেঁয়াজ আজ বিকেল তিনটায় শাহপরান থানা প্রাঙ্গণে নিলামে উঠছে। এসময় সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট উপস্থিত থাকবেন বলেও জানান তিনি।

এসময় প্রকৃত ক্রেতাদের সময়মত শাহপরান থানা প্রাঙ্গণে উপস্থিত হয়ে নিলামে অংশগ্রহণ করে পেঁয়াজ ক্রয় করার জন্যও তাদের প্রতি আহ্বান জানান সিলেট মহানগর পুলিশের এ কর্মকর্তা।

প্রসঙ্গত, গত শুক্রবার সিলেট শহরতলীর বটেশ্বর বাইপাস এলাকায় র‌্যাব-৯ পরিচালিত একটি অভিযানে এক ট্রাক পেঁয়াজ উদ্ধার করা হয়। পেঁয়াজগুলো ভারত থেকে সিলেটের তামাবিল বর্ডার হয়ে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করে। এ সময় আমদানির কাগজ দেখাতে না পারায় ট্রাক ও পিয়াজ জব্দসহ দুইজনকে আটক করা হয়।

সেসময় র‌্যাব-৯ এর অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. মনিরুজ্জামান জানান, ৭ হাজার ২শত কেজি পেঁয়াজ বাংলাদেশে নিয়ে আসে চোরাকারবারিরা। যার আনুমানিক মূল্য প্রায় সাড়ে ৯ লাখ টাকা।

আপনার মন্তব্য

আলোচিত