বড়লেখা প্রতিনিধি

১৭ নভেম্বর, ২০১৯ ২১:৪১

মানুষের অবস্থার পরিবর্তন অনেকে সহ্য করতে পারছে না: পরিবেশ মন্ত্রী

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি বলেছেন, ‘দেশের এগিয়ে যাওয়াকে বাধাগ্রস্থ করতে '৭৫ সালে জাতির পিতা বঙ্গবন্ধুকে হত্যা করা হয়। এরপর দেশে দীর্ঘ ২১ বছর জিয়া, এরশাদ, খালেদা, নিজামীরা ক্ষমতায় ছিল। এসময় তারা দেশে কোনো উন্নয়ন করতে পারেনি। মানুষের অবস্থার পরিবর্তনের জন্য কোনো কাজও করেনি।’

তিনি বলেন, '৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর দেশের মানুষের জন্য কাজ শুরু করেন শেখ হাসিনা। দু:খী মানুষের মুখে হাসি ফুটানোর জন্য কর্মসূচি নেন। এ ধারাবাহিকতায় দেশে এখন ব্যাপক উন্নয়ন হয়েছে। অনেক কাজ চলমান আছে। বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হচ্ছে। বিএনপি জামায়ত-জোট ক্ষমতায় থাকলে দেশে এত উন্নয়ন হতো না।

মন্ত্রী রবিবার (১৭ নভেম্বর) বিকেলে মৌলভীবাজারের বড়লেখায় বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। শহরের শিরিষ তলা এলাকায় বড়লেখা উপজেলা যুবলীগ এই অনুষ্ঠানের  আয়োজন করে।  

মন্ত্রী আরো বলেন, ‘দেশের মানুষের অবস্থার পরিবর্তন হচ্ছে। এ পরিবর্তন অনেকে সহ্য করতে পারছে না। দেশ এগিয়ে যাচ্ছে, গরীব মানুষের মুখে হাসি ফুটেছে এটা তারা সহ্য করতে পারেনা। সেই কারণে নানা ষড়যন্ত্র করতেছে। দেশকে অন্ধকারে নিয়ে যাওয়ার জন্য নানামুখী ষড়যন্ত্র করা হচ্ছে। এ ষড়যন্ত্র মোকাবেলায় যুবলীগকে ঐক্যবদ্ধ থাকতে হবে।’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বড়লেখা উপজেলা যুবলীগের সভাপতি ভাইস চেয়ারম্যান তাজ উদ্দিন। এতে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কামাল হোসেনের সঞ্চালনায় অন্যদের মাঝে বক্তব্য দেন মৌলভীবাজার পৌরসভার মেয়র আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. ফজলুর রহমান, মৌলভীবাজার জেলা যুবলীগের সভাপতি নাহিদ আহমদ, বড়লেখা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সুন্দর, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক উপজেলা পরিষদ চেয়ারম্যান সোয়েব আহমদ ও পৌরসভার মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী, বড়লেখা উপজেলা যুবলীগের জ্যেষ্ঠ সহসভাপতি ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আবু আহমদ হামিদুর রহমান শিপলু প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত