রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯ ইং

নিজস্ব প্রতিবেদক

১৭ নভেম্বর, ২০১৯ ২২:১২

পেঁয়াজের লাগাম টেনে ধরতে সিলেটে মাঠে ভ্রাম্যমাণ আদালত

সাম্প্রতিক সময়ের সবচেয়ে আলোচিত পণ্য পেঁয়াজ। ইতোমধ্যে রেকর্ড গড়েছে পেঁয়াজের দাম। সিলেটের বাজারেও পেঁয়াজের দাম আকাশছোঁয়া। অনেক সময় ব্যবসায়ীরা অনায্যভাবে বাড়িয়ে দিচ্ছেন দাম। তবে অনায্যভাবে পেঁয়াজের মূল্যবৃদ্ধি ঠেকাতে রোববার সিলেটে অভিযানে নেমেছে ভ্রাম্যমাণ আদালত।

বিকেলে নগরীর রিকাবীবাজারে ও কালীঘাটে অভিযান চালিয়ে পেঁয়াজের নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দাম রাখায় জরিমানাও করা হয়।

রিকাবীবাজারে অভিযানকালে ভারতীয় লবণ রাখা ও অধিক মূল্যে পেঁয়াজ বিক্রির দায়ে সালাম ব্রাদার্সকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও বিভিন্ন দোকানের ব্যবসায়ীদের সতর্ক করা হয়েছে।

এ অভিযানের নেতৃত্ব দেন সিলেট জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সানজিদা চৌধুরী। এসময় আরও উপস্থিত জেলা স্যানিটারি ইন্সপেক্টর স্নিগ্ধেন্দু সরকার ও সিলেট মেট্রোপলিটন পুলিশ সদস্যরা।

কালীঘাটে পরিচালিত অভিযানে নির্ধারিত মূল্যের চেয়ে অধিক দামে পেঁয়াজ পাইকারি ভাবে বিক্রি করার অপরাধে হাজি নূর এন্ড সন্সকে ৩ হাজার টাকা জরিমানা ও আসাদ ব্রাদার্সকে ১ হাজার টাকা জরিমানাসহ আশপাশের বিভিন্ন ব্যবসায়ীদের সতর্ক করা হয়।

এ অভিযানের নেতৃত্ব দেন সিলেট জেলা প্রশাসনের অতিরিক্ত সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুনন্দা রায়। এসময় সিলেট মেট্রোপলিটন পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত