গোলাপগঞ্জ প্রতিনিধি

১৮ নভেম্বর, ২০১৯ ২২:৩৭

লবণের দাম বাড়ার গুজব ছড়িয়ে পড়েছে গ্রামগঞ্জেও

সিলেটের গোলাপগঞ্জের গ্রামগঞ্জেও লবণের দাম বেড়ে গেছে বলে গুজব ছড়িয়ে পড়েছে। এমন গুজব ছড়িয়ে পড়ার সাথে সাথে গোলাপগঞ্জ, ঢাকাদক্ষিণ, হেতিমগঞ্জ, মীরগঞ্জ বাজারসহ প্রায় সবকটি বাজারে ক্রেতারা ভিড় জমিয়ে লবণ কিনছেন। এ গুজব গ্রাম গঞ্জের মুদি দোকানগুলোতে ক্রেতারা ভিড় করছেন লবণ কিনতে।

জানা যায়, গত কয়েক সপ্তাহ ধরে হঠাৎ পেঁয়াজের দাম বেড়ে যাওয়ায় ক্রেতারা শঙ্কিত হয়ে পড়েন। এই সুযোগ কাজে লাগিয়ে একটি মহল সোমবার ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে লবণের দাম বেড়ে গেছে বা যাবে এমন গুজব ছড়িয়ে দেওয়া হয়। এতে ক্রেতারা বিভিন্ন মুদিদোকানে লবণ কিনতে হুমড়ি খেয়ে পড়েছেন। আর এতে অসাধু ব্যবসায়ীরা বাড়িয়ে দিয়েছেন লবণের দাম। অনেক ব্যবসায়ী আবার লবণ কিনে মজুদও করছেন।

করিম উদ্দিন নামের এক ক্রেতার ৪ কেজি লবণ কিনেছেন। তার সাথে কথা বললে তিনি জানান, লবণের দাম বেড়ে গেছে। আরও বাড়বে এমন খবর পেয়ে তিনি ১০০টাকা করে ৪কেজি লবণ কিনে রেখেছেন। বিক্রেতা কোন রসিদ দিয়েছেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, অনেক মানুষ লাইন ধরে লবণ কিনছে। তারাও কেউ বিক্রয়ের জন্য রশিদ চায়নি তাই তিনিও রশিদ ছাড়াই কিনেছেন।

লবণ নিয়ে এমন গুজব ছড়ানোকে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র বলেও আওয়ামী লীগ নেতারা মনে করছেন।

এ ব্যাপারে পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: রুহেল আহমদ জানান, একটি অসাধু ব্যবসায়ী সিন্ডিকেট তাদের ফায়দা হাসিলের জন্য একের পর এক নিত্যপণ্যের দাম বৃদ্ধি করে সরকারকে বেকায়দায় ফেলার চেষ্টা করছে। লবণের দাম বেড়েছে এমন গুজব ছড়ানোও এদের কাজ। এদের চিহ্নিত করে যেন আইনের আওতায় আনা হয় প্রশাসনের প্রতি এমন দাবি জানান তিনি।

উপজেলা নির্বাহী নির্বাহী অফিসার মামুনুর রহমান এ প্রতিবেদককে জানান, লবণ নিয়ে একটি চক্র গুজব ছড়াচ্ছে, লবণের দাম বাড়েনি। ইতিমধ্যে বিষয়টি আমরা জেনেছে। কোন ক্রেতারা যদি লবণ বেশি দামে কিনেন তাহলে অবশ্যই মুদি দোকানী থেকে ক্রয়ের রসীদ যেন সংগ্রহ করে। তাহলে উপজেলা বেশি দামে লবণ বিক্রির জন্য বিক্রেতাকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে জেল জরিমানা করতে পারবো।

আপনার মন্তব্য

আলোচিত