কানাইঘাট প্রতিনিধি

১৯ নভেম্বর, ২০১৯ ১৮:০২

লবণকাণ্ড : কানাইঘাটে গুজব ঠেকাতে লিফলেট বিতরণ

লবণের দাম বেড়ে যাচ্ছে এমন গুজব ছড়িয়ে পড়েছে সিলেটের কানাইঘাটেও। এই গুজবকে পুঁজি করে লবণের দাম বাড়িয়ে দিয়েছে এক শ্রেণীর ব্যবসায়ী। তাই এমন গুজব ঠেকাতে কানাইঘাটের জনসাধারণের মাঝে মঙ্গলবার (১৯ নভেম্বর) সকালে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে একটি বিশেষ বিজ্ঞপ্তি সম্বলিত লিফলেট বিতরণ করা হয়েছে।

তাতে লিখা রয়েছে, লবণ মূল্যবৃদ্ধির গুজব ছড়িয়ে এক শ্রেণীর অসাধু ব্যক্তি অবৈধ ফায়দা লুটার চেষ্টা করছে। বাংলাদেশের দক্ষিণাঞ্চলের সমুদ্র উপকূল এলাকায় লবণের চাষ হয় এবং আমাদের দেশে সম্পূর্ণ চাহিদা সেই লবণ থেকেই পূরণ হয়। আমাদের কোন লবণ আমদানি করতে হয় না। সারাদেশে যথেষ্ট লবণ মজুদ আছে এবং দাম বেড়ে যাবার কোন কারণ নেই।

এর আগে গতকাল সোমবার (১৮ নভেম্বর) রাতে সিলেটের কানাইঘাটে পুরো সিলেট বিভাগের মতোই লবণের দাম বেড়ে যাওয়ার মতো গুজব ছড়িয়ে পড়ে। ফলে ক্রেতাদের মধ্যেও লবণ কেনার প্রতিযোগিতা দেখা দেয় এবং বিভিন্ন যায়গায় ক্রেতা-বিক্রেতার মধ্যে দর-দাম নিয়ে বাকবিতণ্ডাও জড়াতে দেখা যায়।

এমন গুজব ঠেকাতে গতরাতেই মাঠে নামে কানাইঘাটের উপজেলা প্রশাসন। সোমবার রাতে উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে মসজিদে মসজিদে মাইকিং করে উপজেলাবাসীর প্রতি আহ্বান করা হয় যাতে এমন গুজবে কান না দেয়া হয় এবং মাইকিং করে বলা হয় দেশের কোথাও লবণের দাম বাড়েনি।

পরে কানাইঘাট বাজার ব্যবসায়ী সমিতির পক্ষ থেকেও বাজার জামে মসজিদে মাইকিং করা হয় এবং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে রাত ৯টার পর বিভিন্ন বাজারে পুলিশি তৎপরতা বাড়ানো হয়।

এদিকে যারা লবণের মূল্যবৃদ্ধি হয়েছে এমন গুজব ছড়াচ্ছে তাদেরকে ধরিয়ে দিতে ০১৭৩০৩৩১০৩৮ এই নাম্বারে যোগাযোগ করা অনুরোধ জানানো হয় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে।  

আপনার মন্তব্য

আলোচিত