নবীগঞ্জ প্রতিনিধি

২০ নভেম্বর, ২০১৯ ১৯:৫২

নবীগঞ্জে কৃষকদের মাঝে সার-বীজ বিতরণ

রবি ফসল ২০১৯-২০ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় নবীগঞ্জ উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সরিষা, ভুট্টা ও সূর্যমুখীর বীজ ও সার বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (১৯ নভেম্বর) দুপুরে নবীগঞ্জ উপজেলা কৃষিঅফিস এ আয়োজন করে। অনুষ্ঠানটি উদ্বোধন করেন হবিগঞ্জ ১ (নবীগঞ্জ-বাহুবল) আসনের সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার। আমদানি নির্ভরশীলতা কমাতে এবং কৃষকের উন্নয়নে সরকার নতুন নতুন ফসল আবাদের জন্য কৃষি প্রণোদনা দিচ্ছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. তৌহিদ বিন হাসান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার একেএম মাকসুদুল আলম, নবীগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র-১ ও আওয়ামীলীগ এটিএম সালাম ও পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইকবাল আহমেদ বেলাল।

এ বছর কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় ৪০০ জন কৃষকের মাঝে সরিষা, ২৫০ জন কৃষকের মাঝে ভুট্টা ও ২০ জন কৃষকের মাঝে সূর্যমুখী আবাদের উপকরণ (বীজ ও সার) বিতরণ করা হচ্ছে।

এ সময় অন্যান্য অতিথিগণ নতুন আবাদের ব্যাপারে কৃষক কৃষাণীদের উদ্বুদ্ধ করেন। উপসহকারী কৃষি কর্মকর্তা অলক কুমার চন্দ-এর সঞ্চালনায় এ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সহকারী কৃষি স¤প্রসারণ অফিসার মো. আলী আকবর।

আপনার মন্তব্য

আলোচিত