কমলগঞ্জ প্রতিনিধি

২১ নভেম্বর, ২০১৯ ২০:৫১

ভাষাসৈনিক মোহাম্মদ ইলিয়াছের মৃত্যুবার্ষিকীতে স্মরণসভা

ভাষাসৈনিক, মৌলভীবাজার-৪ আসনের (শ্রীমঙ্গল-কমলগঞ্জ) সাংসদ, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মোহাম্মদ ইলিয়াছের ৩২তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। সাংসদ ও ভাষা সৈনিক মোহাম্মদ ইলিয়াছের মৃত্যুর পর ৩০ বছর পর এই প্রথম কমলগঞ্জে আওয়ামী লীগের উদ্যোগে স্মরণ সভা অনুষ্ঠিত হয়। এর আগে কমলগঞ্জ উপজেলা ছাত্রলীগ কয়েক বছর ও পারিবারিকভাবে নিয়মিত মৃত্যুবার্ষিকী পালন করা হয়েছে।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) বিকাল সাড়ে সাড়ে ৪টায় কমলগঞ্জ সাব রেজিস্ট্রি মাঠে কমলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে  স্মরণ সভা অনুষ্ঠিত হয়।

কমলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নব গঠিত কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. হেলাল উদ্দিনের সঞ্চালনায় ও নব গঠিত কমিটির সভাপতি আছলম ইকবাল মিলনের সভাপতিত্বে স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার-৩ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সভাপতি নেছার আহমদ।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক ও সাবেক সাংসদ মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আজিজুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান ও কমলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এ এস এম আজাদুর রহমান।

মৃত্যু বার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার সকাল ১০টায় কমলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের পক্ষে শ্রীমঙ্গলস্থ সাংসদ মোহাম্মদ ইলিয়াছের কবর জিয়ারত করে পুষ্পস্তবক অর্পণ করা হয়। ভাষা সৈনিক সাবেক সাংসদ মোহাম্মদ ইলিয়াছের ৩২তম ও দলীয় প্রথম স্মরণ সভায় মৌলভীবাজার-৪ আসনের সাংসদ উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদের উপস্থিতি ছিল না।

মোহাম্মদ ইলিয়াছের স্মরণ সভা সম্পর্কে কমলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এ এস এম আজাদুর রহমান বলেন, আমি ছাত্রলীগে থাকা অবস্থায় টানা কয়েক বছর স্মরণ সভা করেছি। তবে এই প্রথম কমলগঞ্জ আওয়ামী লীগের পক্ষে সাংসদ মোহাম্মদ ইলিয়াছের প্রথম স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। এখন থেকে কমলগঞ্জের ত্যাগী মরহুম দলীয় নেতাদের স্মরণ সভা করা হবে।

অন্য দিকে শ্রীমঙ্গলে মৌলভীবাজার ৪ আসনের সাবেক সাংসদ মরহুম মোহাম্মদ ইলিয়াছের ৩২তম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে উপজেলা শ্রমিক লীগের উদ্যোগে শহরের কলেজ রোডে পৌর কবরস্থানে মরহুমের কবর জিয়ারত ও পুষ্পস্তবক অর্পণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আ.লীগের সদস্য ও কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান, কমলগঞ্জ উপজেলা আ’লীগের সভাপতি আসলাম ইকবাল মিলন, সাধারণ সম্পাদক অ্যাড. এ এস এম আজাদুর রহমান, শ্রীমঙ্গল আ.লীগের সিনিয়র সহসভাপতি মো. উছুব আলী, সাংগঠনিক সম্পাদক আবু কায়সার লাভলু, উপজেলা শ্রমিক লীগ সভাপতি মো. শাহিন সম্পাদক আরজু মিয়া, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি সাজ্জাদুর রহমান চৌধুরী সাজু, সম্পাদক কদর আলী ও ইলিয়াছ এমপির ছেলে সারোয়ার চঞ্চলসহ অর্ধ শতাধিক আওয়ামী লীগের নেতাকর্মী।

আপনার মন্তব্য

আলোচিত