কানাইঘাট প্রতিনিধি

২২ নভেম্বর, ২০১৯ ০১:৫৩

কানাইঘাটে ভুয়া চিকিৎসকের ৬ মাসের কারাদণ্ড

ভুল চিকিৎসা প্রদানের অভিযোগে কানাইঘাটে এক ভুয়া চিকিৎসককে মোবাইল কোর্ট পরিচালনা করে ৬ মাসের কারাদণ্ড প্রদান করা হয়েছে।

জানা যায়, জকিগঞ্জ উপজেলার বারহাল ইউপি কচুয়া গ্রামের মৃত মাওলানা আব্দুল ওয়াহিদের পুত্র খলিলুর রহমান (৭০) কানাইঘাট উত্তর বাজারের সাউদিয়া মার্কেটের নীচতলায় এমএক্সএন মডার্ন হারবাল ফুড লি. ঔষধ কোম্পানির নাম লিখে অনিবন্ধিত কাগজপত্র ছাড়াই ডাক্তার পরিচয় দিয়ে রোগীদের ভুল চিকিৎসা প্রদান ও বিভিন্ন কোম্পানির ঔষধ বিক্রি করে প্রতারণার মাধ্যমে টাকা পয়সা হাতিয়ে নিয়েছিল। বৃহস্পতিবার ভুয়া ডাক্তার খলিলুর রহমান এক প্রতিবন্ধী শিশুকে ভুল চিকিৎসা প্রদান করে টাকা পয়সা হাতিয়ে নিচ্ছে এমন সংবাদের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বারিউল করিম খান বিকেল আড়াইটার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মেডিকেল অফিসার ডা. আবুল হারিছ ও সেনিটার ইন্সপেক্টর আবুল কালাম আজাদ কে সাথে নিয়ে খলিলুর রহমানের ফার্মেসীতে উপস্থিত হন।

পরে খলিলুর রহমানকে তার চিকিৎসা প্রদানের সনদপত্র নির্বাহী কর্মকর্তা দেখাতে চাইলে সে তা দেখাতে পারেনি। এতে নির্বাহী কর্মকর্তা ও প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেট বারিউল করিম খান রোগীদের ভুল চিকিৎসা প্রদানের অপরাধে মোবাইল কোর্ট পরিচালনা করে ভুয়া ডাক্তার খলিলুর রহমান কে ইউনানি এবং আয়ুর্বেদী প্র্যাকটিস অধ্যাদেশ ১৯৮৩ এর ৩২ এর ১ ধারায় মামলা দায়েরের মাধ্যমে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

পরে মোবাইল কোর্টে সাজাপ্রাপ্ত খলিলুর রহমান কে কানাইঘাট থানায় সোপর্দ করা হয়। এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা বারিউল করিম খান জানান, ডাক্তারি সনদপত্র ছাড়াই ভুয়া চিকিৎসা প্রদানের দায়ে খলিলুর রহমানকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। ডাক্তার পরিচয় দিয়ে এ ধরনের ভুল চিকিৎসা যারা করে যাচ্ছেন তাদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

আপনার মন্তব্য

আলোচিত