শ্রীমঙ্গল প্রতিনিধি

২২ নভেম্বর, ২০১৯ ২৩:২৫

শ্রীমঙ্গলে আড্ডা গান আর কবিতায় ‘জলপাই’ আর্ট ক্যাম্পের শুরু

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সাহিত্যের ছোট কাগজ ‘জলপাই’র উদ্যোগে আর্ট ক্যাম্প শুরু হয়েছে। শুক্রবার (২২ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৫টায় শ্রীমঙ্গল উপজেলার সিরাজ নগর ভূঁইয়াবাড়ি প্রাঙ্গণে এ আর্ট ক্যাম্প শুরু হয়। ক্যাম্পের প্রথম দিনে অন্তরঙ্গ আড্ডা,গান, কবিতা পাঠ ও আবৃত্তি হয়েছে।

সাহিত্যের ছোট কাগজ ‘জলপাই’ সম্পাদক কবি জাবেদ ভূঁইয়ার সঞ্চালনায় ও কবি নূরুল নাভেদের সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য দেন কবি জাহাঙ্গীর জয়েস,গান পরিবেশন করেন কণ্ঠশিল্পী তমাল ফেরদৌস দুলাল, হৃদয় দাশ শুভ, শৈবাল মোস্তফা।

কবিতা পাঠ করেন কবি অসিত দেব, চারু তুহিন, সুমন সিংহ, গৌতম কুমার, টিপপ হালদার, মিঠা মামুন, সজিবুল তুষার প্রমুখ। এছাড়াও কবিতায় ছিলেন কাজী প্রভা, রাজনৈতিক সংস্কৃতি, কবির বহুমাত্রিক জীবন ও বিরোধিতার রক্তবীজ বিষয়ে গদ্য পাঠ করেন শাফি সমুদ্র।

বক্তব্য দেন মৌলভীবাজার প্রেসক্লাব সাধারণ সম্পাদক সালে এলাহি কুটি, চিত্রশিল্পী চারু পিন্টু, বিজয়ী থিয়েটার সভাপতি নাট্যকার দেলওয়ার মামুন প্রমুখ।

এদিকে, ক্যাম্পের দ্বিতীয় দিন শনিবার (২৩ নভেম্বর) সন্ধ্যা ৬ টা থেকে রাত ৮টা পর্যন্ত ড্রইং ও পেন্টিংয়ের প্রাথমিক পাঠ বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত হবে। এদিন পাঠ ও হাতেখড়ি প্রদান করবেন চিত্রশিল্পী চারু পিন্টু অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন চিত্রশিল্পী চারু তুহিন।

ক্যাম্পের তৃতীয় ও শেষ দিন রোববার (২৪ নভেম্বর) সন্ধ্যা থেকে রাত ৮টা পর্যন্ত আবৃত্তির প্রাক প্রস্তুতি বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত হবে। এতে ঢাকা থেকে আগত আবৃত্তি শিল্পীবৃন্দ প্রশিক্ষণ প্রদান করবেন। এদিন ক্যাম্পে সভাপতিত্ব করবেন প্রভাষক জলি পাল।

আপনার মন্তব্য

আলোচিত