শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯ ইং

বড়লেখা প্রতিনিধি

০২ ডিসেম্বর, ২০১৯ ২১:৪৪

বড়লেখায় শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী ইউপি চেয়ারম্যান ময়নুল হক

মৌলভীবাজারের বড়লেখা উপজেলার মধ্যে প্রাথমিক পর্যায়ে শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী সদস্য নির্বাচিত হয়েছেন ৩ নম্বর নিজবাহাদুরপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মো. ময়নুল হক। জাতীয় শিক্ষা পদক (প্রাথমিক বিদ্যালয়) উপজেলা পর্বের বাছাই উপলক্ষে গত বৃহস্পতিবার (২৮ নভেম্বর) উপজেলা প্রাথমিক শিক্ষা কার্যালয় শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী হিসেবে তার নাম ঘোষণা করে।

আগামী বুধবার (৪ ডিসেম্বর) জেলা পর্যায়ের শ্রেষ্ঠত্ব লড়াইয়ে তিনি অংশ নেবেন।

ময়নুল হক ২০১৬ সালে নিজবাহাদুরপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নির্বাচিত হন। এরপর ইউনিয়ন এলাকার ১৭টি প্রাথমিক বিদ্যালয়ে ‘মিড ডে হট মিল’ কার্যক্রম চালু করেন। তার ব্যক্তিগত উদ্যোগে ১ হাজার ৫০০ শিক্ষার্থীর মধ্যে টিফিন বক্স বিতরণ করা হয়। এছাড়া ইউনিয়ন এলাকার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়, মাদ্রাসা, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নে আর্থিক সহযোগিতা, বৃক্ষ রোপণ, খেলাধুলার সামগ্রী প্রদান করেন।

ময়নুল হক ৯১ থেকে ৯৫ সাল পর্যন্ত চান্দগ্রাম উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতা করেন। পরবর্তীতে তিনি তার বাবার নামে মুক্তিযোদ্ধা সোলেমান মিয়া একাডেমি নামে একটি শিক্ষা প্রতিষ্ঠান চালু করেন। পাশাপাশি ওই প্রতিষ্ঠানটিতে ভর্তি হওয়া দরিদ্র শিক্ষার্থীদের প্রতি বছর আর্থিকভাবে সহায়তা করে আসছেন। এছাড়া তার উদ্যোগে সামাজিক সংগঠন চান্দ্রগ্রাম ওয়েলফেয়ার ট্রাস্ট মেধাবৃত্তি পরীক্ষায় বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া হয়। ময়নুল হক নিজবাহাদুরপুর ইউনিয়নের চান্দগ্রামের বাসিন্দা মরহুম মুক্তিযোদ্ধা মো. আব্দুল খালিক (সোলেমান মিয়ার) ছেলে।

প্রাথমিক পর্যায়ে শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী সদস্য নির্বাচিত হওয়ায় বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ তাকে অভিনন্দন জানিয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত