নিজস্ব প্রতিবেদক

০৫ ডিসেম্বর, ২০১৯ ১২:০৫

নেতাদের বারণ সত্ত্বেও চলছে পাল্টাপাল্টি স্লোগান

দীর্ঘদিন পর সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে উৎসবের আমেজে মেতেছে দলটি নেতাকর্মীরা। সিলেট আলিয়া মাদ্রাসা মাঠে চলমান এই সম্মেলনে সকাল থেকে নেমেছে নেতাকর্মী আর সমর্থকদের ঢল।

সকাল থেকে নেতাকর্মীরা দলে-দলে আসতে শুরু করেছে। বিভিন্ন রঙের টি-শার্ট, ব্যানার, ফেস্টুন হাতে, মুখে জয়বাংলা স্লোগানে মুখরিত পুরো চৌহাট্টা এলাকা। নিজেদের পছন্দের নেতাদের নামেও স্লোগান দিচ্ছেন।

নগরীর বিভিন্ন সড়কগুলো থেকেও খণ্ড-খণ্ড মিছিল আসছে। বিভিন্ন ওয়ার্ড, উপজেলা, ইউনিয়ন থেকে মিছিল সহকারে নেতাকর্মীরা আসছেন।

এদিকে, সম্মেলন স্থলে মঞ্চের সামনে চলছে পাল্টাপাল্টি স্লোগান। সিনিয়র নেতাদের অনুসারীরা তাদের পক্ষে স্লোগান দিচ্ছেন। নাদেল এর স্লোগান দেওয়ার সাথে সাথে কামরানের অনুসারিরা তার নাম ধরে স্লোগান দিচ্ছেন। স্লোগান হচ্ছে নাসিরের পক্ষে, আরও হচ্ছে আসাদের পক্ষ। বাদ নেই শফিকুর পক্ষও। এক পক্ষের স্লোগানের সঙ্গে আরেক পক্ষ পাল্টা স্লোগানে মাতিয়ে রেখেছে সম্মেলনস্থল।

পাল্টাপাল্টি এই স্লোগানের সময়ে মাইকে বলা হচ্ছে এখানে কোনো নেতার নামে স্লোগান হবে না। এখানে শুধু জাতির জনক ও প্রধানমন্ত্রীর নামে স্লোগান হবে।

সম্মেলনকে সফল করতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন সিলেটের আওয়ামী লীগ নেতারা। সম্মেলনে প্রধান অতিথি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ বৃহস্পতিবার সকাল ১১টা ৪০ মিনিটের ফ্লাইটে সিলেটে এসেছেন।

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আব্দুর রহমান, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, কেন্দ্রীয় সদস্য সুজিত রায় নন্দী, অধ্যাপক মো. রফিকুর রহমান প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত