নিজস্ব প্রতিবেদক

০৫ ডিসেম্বর, ২০১৯ ১৩:৩০

সম্মেলনে হঠাৎই বিশৃঙ্খলা, দৌড়াদৌড়ি, চেয়ার ছোড়াছুঁড়ি

সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন বিশৃঙ্খলা, মারামারি ও চেয়ার ছোড়াছুঁড়ির ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার দুপুর বেলা সোয়া ১টার দিকে হঠাতই বিশৃঙ্খলা দেখা দেয়। এসময় অনেককেই তাড়াহুড়ো করে দৌড়াতে দেখা যায়।

এ সময় বক্তব্য রাখছিলেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আসাদ উদ্দিন আহমদ।

জানা যায়, দুপুরের খাবার বণ্টনের সময়ে একদফা মারামারির ঘটনা ঘটেছে। এসময় অনেককে চেয়ার ছেড়ে দৌড়াতে দেখা যায়। চেয়ার ছোড়াছুঁড়ির ঘটনাও ঘটে। নারীনেত্রীদের সারির পেছন থেকে চেয়ার ছোঁড়াছুড়িরও ঘটনা ঘটে। মাইকে বারবার নিষেধ সত্ত্বেও এই বিশৃঙ্খলা থামেনি।

এদিকে, অনুষ্ঠানের প্রধান অতিথি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মঞ্চে উপস্থিত হওয়ার সঙ্গে সঙ্গেই বিভিন্ন নেতার অনুসারীরা মঞ্চের দিকে স্লোগান নিয়ে এগুতে থাকে। এসময় ধাক্কাধাক্কির ঘটনাও ঘটে।

সিলেট-৩ আসনের এমপি মাহমুদ-উস-সামাদ কয়েস, মহানগর আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক আজাদুর রহমান আজাদ ও জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক রণজিত সরকারের অনুসারীরা মঞ্চের ঠিক সামনে গিয়ে নেতাদের নামে স্লোগান দিতে থাকে। এসময় মাইকে তাদেরকে থামতে বলা হলেও তারা থামেনি।

সম্মেলনে সাংবাদিকদের জন্যে নির্ধারিত স্থান দখল করে আছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। মহিলা আওয়ামী লীগের জন্যে নির্ধারিত স্থান দখলেও রেখেছে তারা।

ওখানে দাঁড়িয়ে কয়েকজনকে বিরিয়ানি খেতেও দেখা যায়।

এরআগে, বেলা ১টার দিকে সম্মেলনের উদ্বোধন করে ওবায়দুল কাদের বলেন, আমি শ্রদ্ধা জানাই আমাদের ইতিহাসের মহানায়ক বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা ও স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অমর স্মৃতির প্রতি। বাংলার স্বাধীনতা ও মুক্তিযুদ্ধসহ বিভিন্ন পর্যায়ে আত্মাহুতি দিয়েছেন তারের স্মৃতির প্রতি।

তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধ ও গণতন্ত্রকে বাঁচতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে। বাংলাদেশকে বাঁচতে হলে শেখ হাসিনাকে বাঁচতে হবে বলেও যোগ করেন কাদের। ঐতিহ্যের সাথে প্রযুক্তির সমন্বয় ঘটিয়ে ২০২১ সালে উন্নয়নশীল দেশের মডেলে তৈরি করতে আওয়ামী লীগকে নতুন করে গড়বো।

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত আছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আব্দুর রহমান, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, কেন্দ্রীয় সদস্য সুজিত রায় নন্দী, অধ্যাপক মো. রফিকুর রহমান প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত