সিলেটটুডে ডেস্ক

০৭ ডিসেম্বর, ২০১৯ ১৭:০৩

জাগরণের গানের মধ্য দিয়ে শ্রীমঙ্গল মুক্ত দিবস উদযাপিত

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে জাগরণের গানের মধ্য দিয়ে শ্রীমঙ্গল মুক্ত দিবস উদযাপিত হয়েছে।

শুক্রবার (৭ ডিসেম্বর) সন্ধ্যায় শ্রীমঙ্গল পৌর শহিদ মিনার প্রাঙ্গণে মোমবাতি প্রজ্বালনের মধ্য দিয়ে অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু হয়। এরপর ধারাবাহিকভাবে জাতীয় সংগীত, মুক্তিযোদ্ধাদের কণ্ঠে মহান মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ, মুক্তিযোদ্ধাদের সম্মাননা, জাগরণের গান (দেশাত্মবোধক গান, আবৃত্তি ও নৃত্য) ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ হয়।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম, মৌলভীবাজার সহকারি সিনিয়র পুলিশ সুপার আশরাফুজ্জামান, শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুছ ছালেক, পুলিশ পরিদর্শক (তদন্ত) সোহেল রানা, মৌলভীবাজার সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিনেন্দু ভৌমিক, আবৃত্তিকার দেবাশীষ চৌধুরী রাজা, বালাগঞ্জ সরকারি ডিগ্রী কলেজের সহকারি অধ্যাপক অবিনাশ আচার্য, মুক্তিযোদ্ধা কুমুদ রঞ্জন দেব ও বিরাজ সেন তরুণ।

অনুষ্ঠানে সংগীত ও নৃত্য পরিবেশন করেন উদীচী শিল্পীগোষ্ঠী, স্বর্ণরেণু সঙ্গীত নিকেতন, ডা. বিনেন্দু ভৌমিক অ্যান্ড ফেন্ডস, শ্রীমঙ্গল নৃত্যালয়। আবৃত্তি করেন দেবাশীষ চৌধুরী রাজা, জাহিদুর রহমান প্রমুখ।

উদ্দীপ্ত তারুণ্যের মুখপাত্র সানজিতা শারমিন বলেন, ৬ ডিসেম্বর শ্রীমঙ্গলের গুরুত্বপূর্ণ একটি দিন। এই দিনে শ্রীমঙ্গল মুক্ত হয়েছিলো। এই দিনটিকে স্মরণীয় করে রাখতে আমরা জাগরণের গান শিরোনামে এই অনুষ্ঠানটি আয়োজন করেছি। ৬ ডিসেম্বরের কথা উপস্থিত মুক্তিযোদ্ধারা গল্পের মতো করে বলেছেন। আমরা মুক্তিযোদ্ধাদের কাছ মুক্তিযুদ্ধের অনেক জানা অজানা তথ্য জানতে পারি।

আপনার মন্তব্য

আলোচিত