নিজস্ব প্রতিবেদক

০৭ ডিসেম্বর, ২০১৯ ২০:০৮

সিলেটে চোরাইপথে আসা ভারতীয় কসমেটিকসসহ যুবক আটক

সিলেটে চোরাইপথে বাংলাদেশে আসা ভারতীয় কসমেটিকসসহ সুনামগঞ্জের এক যুবককে আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। শনিবার (৭ ডিসেম্বর) সিলেট-সুনামগঞ্জ সড়কের হাউসা এলাকায় মো. স্বপন নামে ওই যুবককে আটক করা হয়।

সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার (মিডিয়া) জেদান আল মুছা স্বাক্ষরিত ও গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সুনামগঞ্জের চৌমোহনীবাজারের আইম গাঁওয়ের বাসিন্দা স্বপন  শনিবার হাউসা এলাকা থেকে কসমেটিকভর্তি একটি পিক-আপ ভ্যানসহ (ঢাকা মেট্রো-ন-১৫-৬০৩২) যুবক স্বপনকে আটক করা হয়। জব্দ কসমেটিকসের মূল্য ৩ লাখ ৬২ হাজার ও পিক-আপ ভ্যানের মূল্য ১৫ লাখ টাকা দেখানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, পিক-আপ ভ্যানে বাদামি রংয়ের ৩২টি কার্টনে ভারতীয় বিভিন্ন ব্র্যান্ডের কসমেটিকস রাখা ছিল। এসবের মধ্যে রয়েছে ১০০ মিলিলিটারের ৩৮৪ বোতল ইমামি হেয়ার অয়েল, ২০০ মিলিলিটারের ৭২ বোতল ইমামি হেয়ার অয়েল, ৩০ গ্রাম ওজনের ১৯২টি জনসনস মিল্ক+রাইস ক্রিম লোশন, ১০০ গ্রাম ওজনের ৭৯২টি জনসনস বেবি লোশন, ২০০ গ্রাম ওজনের ৩৮৪টি জনসনস বেবি লোশন ও ৩৪০ মিলিলিটারের ২৪টি সানসিল্ক কো-ক্রিয়েশনস শ্যাম্পু।

এ ব্যাপারে সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) উপ-কমিশনার জেদান আল মুছা বলেন, কসমেটিকসের ওই চোরাচালানটি সুনামগঞ্জ থেকে সিলেটে যাচ্ছিল। প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বপন জানায়, সুনামগঞ্জ মডেল থানার বক্তেরগাঁও সীমান্ত দিয়ে মঙ্গলকাটা হয়ে কসমেটিকসের চালানটি দেশে আনা হয়। এ চোরাচালানের সঙ্গে আরও অনেকে জড়িত।

এ ঘটনায় পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আবু রায়হান নূর বাদী হয়ে এসএমপির জালালাবাদ থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেছেন।

আপনার মন্তব্য

আলোচিত