নিজস্ব প্রতিবেদক

০৭ ডিসেম্বর, ২০১৯ ২১:১২

সিলেটে বিমানবন্দরের শৌচাগারে মিললো স্বর্ণের বার

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের শৌচাগারের ডাস্টবিন থেকে ১২টি স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। প্রায় ২৯ লাখ টাকা মূল্যের এ স্বর্ণ শনিবার (৭ ডিসেম্বর) সকালে পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করে কাস্টমস কর্মকর্তারা।

বিমানবন্দর কাস্টমস সূত্রে জানা যায়, শনিবার সকালে বিমানবন্দরের নিরাপত্তা জোনের ভেতরে শৌচাগার পরিষ্কারের সময় ১২টি স্বর্ণের বার পান এক পরিচ্ছন্নতাকর্মী। পরে ওসমানী বিমানবন্দরের কাস্টমস কর্মকর্তারা পরিত্যক্ত অবস্থায় বারগুলো উদ্ধার করেন।

কাস্টমস কর্মকর্তারা জানান, সকালে দুবাই, লন্ডন ও ঢাকা থেকে আধা ঘণ্টার বিরতিতে তিনটি ফ্লাইট ওসমানী বিমানবন্দরে অবতরণ করে। এই তিন ফ্লাইটের যেকোনো একটিতে করে স্বর্ণের বারগুলো এনে শৌচাগারে লুকিয়ে রাখা হয়েছিল। এখান থেকে সুবিধামতো সময়ে স্বর্ণগুলো বের করে নিয়ে যাওয়ার পরিকল্পনা ছিল বলে তাদের ধারণা। অতীতে দুবাই থেকে ওসমানীতে আসা একাধিক ফ্লাইট থেকে পরিত্যক্ত অবস্থায় স্বর্ণবার উদ্ধার করা হয়েছে।

ওসমানী বিমানবন্দর কাস্টমস গোয়েন্দা বিভাগের সুপারিন্টেনডেন্ট আজগর আলী জানান, উদ্ধার স্বর্ণের বারের ওজন এক কেজি ৪০০ গ্রামের মতো, যার আনুমানিক বাজার মূল্য ২৮ লাখ ৮০ হাজার টাকা। সকালে আসা তিনটি ফ্লাইটের একটিতে করে স্বর্ণবারগুলো অবৈধভাবে নিয়ে আসা হয়েছিল। এর পর শৌচাগারের ডাস্টবিনে ফেলে রাখা হয়। তবে সেখান থেকে সরিয়ে ফেলার আগেই ক্লিনার তা দেখতে পান।

আপনার মন্তব্য

আলোচিত