ছাতক প্রতিনিধি

০৮ ডিসেম্বর, ২০১৯ ০১:৫৬

আওয়ামী লীগের দুই গ্রুপ মুখোমুখি: ছাতকে ১৪৪ ধারা জারি

সুনামগঞ্জের ছাতকে আওয়ামী লীগের বিবাদমান দুই গ্রুপের পাল্টাাল্টি কর্মসূচীর কারণে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। শনিবার সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. গোলাম কবির ১৪৪ ধারা জারি করেন। এতে ছাতক ট্রাফিক পয়েন্ট, জিরো পয়েন্ট, শেখ রাসেল মিনি স্টেডিয়াম (মন্টু বাবুর মাঠ), বাগবাড়ি ও জিরো পয়েন্টে সবধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়।

জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত শুদ্ধি অভিযানকে স্বাগত জানিয়ে রোববার পৌরশহরে পাল্টাপাল্টি কর্মসূচী ঘোষণা ছাতক আওয়ামী রীগের বিবাদমান দুই গ্রুপ। এ অবস্থায় অপ্রীতিকর ঘটনা এড়াতে স্থানীয় প্রশাসন পৌরশহরে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

দীর্ঘদিন ধরে ছাতক উপজেলা আওয়ামী লীগ দুটি বলয়ে বিভক্ত। এক বলয়ে নেতৃত্ব দিচ্ছেন সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক এবং অপর বলয়ের নেতৃত্বে রয়েছেন ছাতক পৌরসভার মেয়র আবুল কালাম চৌধুরী। আধিপত্য বিস্তার নিয়ে এ দুটি বলয়ের মধ্যে প্রায় সময়ই সংঘর্ষের ঘটনা ঘটে। নেতারা করেন পরস্পরবিরোধী মন্তব্য।

ক’দিন ধরে উপজেলা আওয়ামী লীগে দ্বন্দ্ব-কোন্দল যেন নতুন রূপ নিয়েছে। দু’গ্রুপের মধ্যে ঘটছে একের পর এক সংঘর্ষ। সর্বশেষ জাউয়াবাজার ও গোবিন্দগঞ্জে বড় সংর্ঘের ঘটনা ঘটে দু’পক্ষের মাঝে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত শুদ্ধি অভিযানকে স্বাগত জানিয়ে রোববার পৌরশহরে মিছিল ও সমাবেশের ঘোষণা দেয় দু’গ্রুপ। এ লক্ষ্যে শনিবার সকাল থেকে পৌরশহরে প্রচার-প্রচারণা চালায় উভয় বলয়। প্রায় একই সময়ে ও পাশাপাশি স্থানে (শেখ রাসেল মিনি স্টেডিয়াম ও স্থানীয় অটো রাইস মিলে) দু’গ্রুপ সমাবেশের ঘোষণা দেওয়ায় পৌরশহরে ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন। শনিবার সন্ধ্যায় এ নিষেধাজ্ঞা জারি করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. গোলাম কবির।  

এ ব্যাপারে ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ গোলাম কবির বলেন, ছাতকে আওয়ামী লীগের দুটি গ্রুপ প্রায় একই সময় ও পাশাপাশি স্থানে সমাবেশ করায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। জনগণের শান্তিশৃঙ্খলার জন্য প্রশাসন যথাযত আইনি পদক্ষেপ গ্রহণ করবে।

আপনার মন্তব্য

আলোচিত