জৈন্তাপুর প্রতিনিধি

১২ ডিসেম্বর, ২০১৯ ১৮:৫৩

দক্ষিণ সুরমা থেকে ৯ মামলার আসামি গ্রেপ্তার

সিলেটের দক্ষিণ সুরমা থেকে বিশেষ অভিযান পরিচালনা করে ৯ মামলার পলাতক আসামি রশিদ আহমদ (৩০) কে গ্রেপ্তার করেছে পুলিশ। সে কানাইঘাট উপজেলার নিজ চাউরা দক্ষিণ (বিষ্ণুপুর) এলাকার আব্দুল হক এর ছেলে।

বুধবার (১১ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে দক্ষিণ সুরমার মোমিন খলা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিতিত্তে কানাইঘাট থানা পুলিশের সহায়তায় জৈন্তাপুর মডেল থানার এসআই মো. আজিজুর রহমান সঙ্গীয় ফোর্স নিয়ে দক্ষিণ সুরমা থানাধীন মমিনখলা এলাকায় অভিযান চালানো হয়। অভিযানে ডাকাতিসহ একাধিক মামলার এজাহার ভুক্ত পলাতক আসামি রশিদ আহমদ কে গ্রেপ্তার করে পুলিশ। এসময় তার দেখানো মতে বসতঘর হতে চল্লিশ হাজার টাকা উদ্ধার করা হয়। তার বিরুদ্ধে জৈন্তাপুর থানায় ১টি ও কানাইঘাট থানায় ৮টি মামলা রয়েছে।

মামলাগুলো- কানাইঘাট থানার মামলা নং- ০৬ (তাং- ১৪/০২/১৮ খ্রিঃ, ধারা- ৩৯৯/৪০২ পেনাল কোড), কানাইঘাট থানার মামলা নং- ০৮, (তাং- ২২/০৭/০৯ খ্রিঃ, ধারা- ১৮৭৮ সনের অস্ত্র আইনের ১৯-এ), কানাইঘাট থানার মামলা নং- ১১, (তাং- ২৯/০৯/০৭ খ্রিঃ, ধারা- ৪৬১/৩৮১ পেনাল কোড), কানাইঘাট থানার মামলা নং- ১৬, (তাং- ২৭/০৭/০৬ খ্রিঃ, ধারা- ৩৭৯/৪১১ পেনাল কোড), কানাইঘাট থানার মামলা নং- ১০, (তাং- ১৪/০৩/১৬ খ্রিঃ, ধারা- আইন-শৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ দ্রুত বিচার আইন ২০০২ সংশোধনী/ ২০০৯ এর ৪/৫), কানাইঘাট থানার মামলা নং- ১৭, (তাং- ২৯/০৩/১৯ খ্রিঃ, ধারা- ৩২৩/৩৫৪/৩৮০/৪২৭ পেনাল কোড), কানাইঘাট থানার মামলা নং- ১২, (তাং- ২১/০৬/১৮ খ্রিঃ, ধারা- ১৪৩/৩৪১/৩২৩/৩২৪/৩২৬/ ৩০৭/১১৪ পেনাল কোড), কানাইঘাট থানার মামলা নং- ১৫, (তাং- ১২/০২/১৬ খ্রিঃ, ধারা- ১৪৩/৩৪১/৩২৩/ ৩২৪/৩২৬/৩০৭ পেনাল কোড) বিজ্ঞ আদালতে রয়েছে। এসব মামলায় রশিদ আহমদ পলাতক ছিলেন।

গ্রেপ্তারের সত্যতা স্বীকার করে জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শ্যামল বনিক বলেন, রশিদ একজন কুখ্যাত ডাকাত। তিনি আন্তঃজেলা ডাকাত দলের সদস্য। তার বিরুদ্ধে কানাইঘাট থানায় ডাকাতিসহ একাধিক মামলা রয়েছে।

আটককৃত আসামীকে আদালতে প্রেরণ করা হচ্ছে বলে জানান তিনি।

আপনার মন্তব্য

আলোচিত