সিলেটটুডে ডেস্ক

১৪ ডিসেম্বর, ২০১৯ ০০:০৬

নেতাকর্মীদের বিরুদ্ধে মামলায় মহানগর বিএনপির নিন্দা

সিলেট জেলা ও মহানগর বিএনপি, যুবদল ও ছাত্রদল নেতাকর্মীদের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলার দায়েরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সিলেট মহানগর বিএনপি নেতৃবৃন্দ।

এক বিবৃতিতে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, তারেক রহমানের সাজা বাতিল ও মিথ্যা মামলাসমূহ প্রত্যাহার এবং সিলেটে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান তারা। একই সাথে নেতৃবৃন্দ ষড়যন্ত্রমূলক মামলায় আটক কারান্তরীণ সকল নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবি জানান।

শুক্রবার এক বিবৃতিতে সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এডভোকেট শামীম সিদ্দিকী বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জামিন আবেদন খারিজের প্রতিবাদে বৃহস্পতিবার নগরীতে নিয়মতান্ত্রিক শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল করে বিএনপি অঙ্গ ও সহযোগী সংগঠন। কোন উসকানি ছাড়াই পুলিশ শান্তিপূর্ণ মিছিলে হামলা চালিয়ে নিরীহ নেতাকর্মীদের আহত করে এবং তিনজন ছাত্রদল নেতাকে আটক করে। কিন্তু এই ঘটনায় সিলেট বিএনপি, যুবদল ও ছাত্রদলের শীর্ষ নেতৃবৃন্দ, জেলা বিএনপির আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদার, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা আহ্বায়ক কমিটির ১নং সদস্য আবুল কাহের চৌধুরী শামীম, জেলা আহ্বায়ক কমিটির সদস্য আলী আহমদ, আব্দুল কাইয়ুম চৌধুরী, মাহবুবুর রব চৌধুরী ফয়সল, এমরান আহমদ চৌধুরী, আব্দুল আহাদ খান জামাল, আবুল কাশেম, শামীম আহমদ ও মাহবুবুল হক চৌধুরী, সিলেট মহানগর বিএনপির নির্বাচিত সাংগঠনিক সম্পাদক মিফতাহ সিদ্দিকী ও ছাত্র বিষয়ক সম্পাদক নুরুল আলম সিদ্দিকী খালেদ, মহানগর যুবদলের আহ্বায়ক নজিবুর রহমান নজিব, জেলা যুবদলের আহ্বায়ক সিদ্দিকুর রহমান পাপলু ও সদস্য সচিব মকসুদ আহমদ, জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন সুমন, মহানগর ছাত্রদলের সভাপতি সুদীপ জ্যোতি এষ ও সাধারণ সম্পাদক ফজলে রাব্বী আহসানসহ ৩৮ জনের নামোল্লেখ করে ৫৮ নেতাকর্মীদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে একটি মিথ্যা মামলা দায়ের করেছে। এমন বানোয়াট মামলার ঘটনায় সিলেটবাসী বিস্মিত হয়েছে।

তারা বলেন, পুলিশ শান্তিপূর্ণ মিছিলে হামলা করে নেতাকর্মীদের আহত করেছে, মিছিল থেকে তিন জনকে আটকও করেছে। আবার নির্যাতিত নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের প্রমাণ করে পুলিশ সরকারের লাঠিয়াল বাহিনী হিসেবে বিরোধী নেতাকর্মীদের দমন পীড়নে মেতে উঠেছে।

অবিলম্বে বিএনপি নেতৃবৃন্দের উপর দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান তারা।

আপনার মন্তব্য

আলোচিত