রোববার, ২৬ জানুয়ারি ২০২০ ইং

বিশ্বনাথ প্রতিনিধি

১৪ ডিসেম্বর, ২০১৯ ০০:৫৫

এসএসসি’র সরকারি মেধাবৃত্তিতে বিশ্বনাথে সেরা সিংগেরকাছ হাইস্কুল

২০১৯ সালের (২০১৭-২০১৮ শিক্ষাবর্ষ) মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষার ফলাফলের ভিত্তিতে সরকারিভাবে ‘মেধাবৃত্তি’ ও ‘সাধারণ বৃত্তি’র ফলাফল প্রকাশ করেছে সিলেট শিক্ষাবোর্ড।

বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক সিলেট শিক্ষার্বোড ‘সিগিবো/প্রশা/২০১২/১২৯৮’ নম্বর স্মারকে এক বিজ্ঞপ্তির মাধ্যমে অনলাইনে এ ফলাফল প্রকাশ করা হয়। ফলাফলের দিকদিয়ে সিলেটের বিশ্বনাথ উপজেলার সিংগেরকাছ পাবলিক বহুমূখী উচ্চ বিদ্যালয়ে এবার এসএসসিতে ১০জন শিক্ষার্থী বৃত্তি পেয়েছে। ওই ১০জনের মধ্যে টেলেন্টপুল বৃত্তি পেয়েছে ৪জন এবং সাধারণ বৃত্তি পেয়েছে ৬জন শিক্ষার্থী। ফলে ২০১৯ সালের এসএসসির মেধাবৃত্তিতে সিলেট বিভাগে ১২তম, সিলেট জেলায় ৭ম এবং বিশ্বনাথ উপজেলার সেরা স্থান অর্জন করে সিংগেরকাছ হাইস্কুল এন্ড কলেজ।

সিংগেরকাছ পাবলিক বহুমূখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের  দাবি, ২০১৪ সালের ম্যানেজিং কমিটির নির্বাচনের পর দৌলতপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবারক আলী সভাপতি নির্বাচিত হওয়ার পর থেকে ওই শিক্ষা প্রতিষ্ঠানে ভালো ফলাফল অর্জন করছে।

কলেজের অধ্যক্ষ মো: ইকবাল হোসেন বলেন, সিংগেরকাছ হাইস্কুল এন্ড কলেজ গভনিংবডির সভাপতি আবারক আলীর তদারকির কারণে আগামিতে এইচএসসিতেও ভালো ফলাফল অর্জিত হবে।

এব্যপারে জনাতে চাইলে বিশ্বনাথ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বলেন, সিংগেরকাছ হাইস্কুলে লেখাপড়ার মান ভালো হওয়ায় এসএসসিতে ১০জন শিক্ষার্থী সরকারি ‘মেধাবৃত্তি’র তালিকায় স্থান করে নিয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত