বানিয়াচং প্রতিনিধি

১৪ ডিসেম্বর, ২০১৯ ১২:০১

বানিয়াচং পল্লী বিদ্যুৎ অফিসে উত্তোলন করা হয় না জাতীয় পতাকা

হবিগঞ্জের বানিয়াচং পল্লী বিদ্যুতের আঞ্চলিক অফিসে উত্তোলন করা হয় না জাতীয় পতাকা। প্রতিদিন উত্তোলন করা তো দূরের কথা সরকারি কোনও দিবসেও চোখে পড়েনি বহু কষ্টে অর্জিত লাল সবুজের এই পতাকা উত্তোলন।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সরেজমিনে অফিসে গিয়ে দেখা যায়নি জাতীয় পতাকা উড়ছে। চোখে পড়েনি এই পতাকা ওড়ানোর চিহ্নেরও।

বিষয়টি নিয়ে কথা হয় বানিয়াচংয়ের যুদ্ধাহত মুক্তিযোদ্ধা শেখ নমীর আলীর সাথে। তিনি জানান, ঘটনাটি খুবই দুঃখজনক। একটা আধা সরকারি অফিসের জাতীয় পতাকা ওড়ানো হয় না সেটা মেনে নেয়া যায় না। এটা পুরো বাঙালি জাতির সাথে তামাশা।

বানিয়াচং পল্লী বিদ্যুৎ আঞ্চলিক অফিসের ডিজিএম ইঞ্জিনিয়ার আমজাদ হোসেন জানান, আমাদের অফিসগুলোতে শুধু বিশেষ দিবসে জাতীয় পতাকা উত্তোলন করা হয়, প্রতিদিন পতাকা উত্তোলন হয় না। এই অফিসে আমি আসার পর থেকে পতাকা উত্তোলন করতে দেখিনি। তবে পতাকা যে উত্তোলন হয় না সেটা ঠিক আছে। আমাদের অফিসে প্রতিদিন পতাকা উত্তোলন করতে হবে আমি এই রকম কোনও নির্দেশনা আজ পর্যন্ত পাইনি।

তবে এই বিষয়ে বানিয়াচং উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুন খন্দকারের সাথে কথা হলে তিনি এই প্রতিবেদককে জানিয়েছেন ভিন্ন কথা।

তিনি বলেন, সকল সরকারি এবং বেসরকারি অফিসে অবশ্যই সরকারি কর্ম দিবসে পতাকা উত্তোলন করতে হবে সেটা জাতীয় পতাকা আইনে লেখা আছে। আর যদি কেউ না করে থাকে তাহলে বুঝা যাবে তার ভিতরে অন্য কিছু আছে। এটি জাতীয় পতাকা অবমাননার শামিল।

তিনি আরও বলেন, কৈফিয়ত চাওয়া হবে ওই ডিজিএমের কাছে। বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আপনার মন্তব্য

আলোচিত