নিজস্ব প্রতিবেদক

২১ সেপ্টেম্বর, ২০১৫ ১৩:২৪

কিবরিয়া হত্যা মামলা: এবার পেছালো সাক্ষ্যগ্রহণ

আসামীদের অনুপস্থিতির কারণে কয়েকদফা পিছিয়েছিলো সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলার চার্জ গঠন। এবার সাক্ষীদের অনুপস্থিতির কারণে পিছিয়ে গেলো আলোচিত এই মামলার সাক্ষ্যগ্রহণ।

সোমবার (২১ সেপ্টেম্বর) সিলেট বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালে আলোচিত মামলার সাক্ষ্য গ্রহণের তারিখ থাকলেও বাদীপক্ষ সাক্ষীদের হাজির করতে না পারায় আগামী ৩০ সেপ্টেম্বর নতুন তারিখ নির্ধারণ করেছেন বিচারক মকবুল আহসান।

এর আগে গত ১৩ সেপ্টেম্বর সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, সিলেটের বরখাস্তকৃত মেয়র আরিফুল হক চৌধুরীসহ ৩২ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়।

বাদীপক্ষ সাক্ষীদের হাজির করতে না পারায় মামলার কাজ পিছিয়ে যাবার আশঙ্কা করেছেন আসামী পক্ষের আইনজীবী মোহাম্মদ লালা।

তবে সিলেট দ্রুত বিচার ট্রাইবুনালের পিপি কিশোর কুমার কর বলেন, প্রথম তারিখ তাই সাক্ষীদের হাজির করা সম্ভব হয়নি। পরবর্তী তারিখে সাক্ষীদের হাজির করা হবে। যথাসময়ে মামলা নিষ্পত্তি হবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

এ মামলায় ১৭১ জনের সাক্ষ্য গ্রহণ করা হবে।

সোমবার আদালতে সিলেটের বরখাস্ত মেয়র আরিফুল হকের স্বাস্থ্য পরীক্ষার বিষয়ে মেডিকেল বোর্ডের প্রতিবেদন দাখিল করা হয় এবং এই প্রতিবেদন বিষয়েও হবিগঞ্জের বরখাস্ত মেয়র জিকে গউছের জামিন আবেদনের শুনানি অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জ সদরের বৈদ্যের বাজারে এক জনসভায় গ্রেনেড হামলায় নিহত হন প্রাক্তন অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া। হামলায় নিহত হন কিবরিয়ার ভাতিজা শাহ মনজুরুল হুদা, আওয়ামী লীগ নেতা আব্দুর রহিম, আবুল হোসেন ও সিদ্দিক আলী।

এ ঘটনায় হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক আবদুল মজিদ খান হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা দায়ের করেন।

আপনার মন্তব্য

আলোচিত