রাঙামাটি প্রতিনিধি

১৫ সেপ্টেম্বর, ২০১৬ ২৩:৪৩

ঈদের ছুটিতে রাঙামাটিতে পর্যটকদের ঢল

রাঙামাটিতে বাড়ছে পর্যটকদের ভিড়। ঈদের পর থেকে রাঙামাটিতে পর্যটকের ঢল নেমেছে। প্রতিদিনই দেশের বিভিন্ন অঞ্চল হতে দলে দলে পর্যটক আসছে। হাজার হাজার পর্যটক এশিয়াখ্যাত কাপ্তাই লেক, পাহাড়, ঝর্ণা আর নৈসর্গিক সৌন্দর্য উপভোগ করতে পরিবার-পরিজন নিয়ে আসছেন সৌন্দর্যের লীলাভূমি খ্যাত এই শহরে।

যান্ত্রিকতার একগুঁয়েমি থেকে প্রকৃতির কাছাকাছি কোলাহলমুক্ত পরিবেশে সময় কাটাতে লোকজন ছুটে আসছেন এখানে। প্রাকৃতিক সৌন্দর্য উপভোগের পাশাপাশি পর্যটকরা এর সৌন্দর্য আরো বাড়ানোর তাগিদ দিয়েছেন।

চট্টগ্রাম থেকে ঘুরতে আসা মুনিরা বলেন, ঈদের ছুটিতে রাঙামাটি বেড়াতে এসেছি। এখানে অনেক সুন্দর সুন্দর স্থান রয়েছে, যা দেখলে আসলে মন জুড়িয়ে যায়, স্বল্প সময়ের জন্য স্বপ্নের রাজ্যে হারিয়ে যেতে ইচ্ছা করে।

তিনি আরো বলেন, সকালে হোটেলের জানালা দিয়ে যখন কাপ্তাই হ্রদ দেখি তখন আরো বেশি ভালো লাগে। সত্য বলতে প্রকৃতি কত সুন্দর তা আমি রাঙামাটি না এনে জানতে পারতাম না।

প্রবাসী তাজুল ইসলাম বলেন, আমি দীর্ঘ দিন ধরে দুবাই আছি। ঈদের বন্ধের সময় বাংলাদেশে পরিবারের সাথে ঈদ আনন্দ করতে এসেছি। প্রায় দীর্ঘ দুই বছর পরে বাংলাদেশে ফিরে পরিবার নিয়ে রাঙামাটি বেড়াতে এসেছি। দেশে এসে মনে হয়েছিলো এটাও কোলাহল ও যানজট পূর্ণ দেশ হয়ে গেছে কিন্তু রাঙামাটি এসে মনে হচ্ছে আমি যেনো অন্য একস্থানে আছি। এখানে কোন যানজট নেই, কোলাহল নেই। কি সুন্দর প্রকৃতির চিত্র, পাখির আওয়াজ, যা আসলে মন ভুলিয়ে দেয়।

রাঙামাটি প্রিন্স আবাসিক হোটেলের সত্ত্বাধিকারী নেছার আহমেদ বলেছেন, আবাসিক হোটেলগুলোতেও ইতোমধ্যে পঞ্চাশ শতাংশের উপরে বুকিং হয়ে গেছে। তাদের মতে রাজনৈতিক স্থিতিশীলতা বজায় থাকলে এই সংখ্যা বাড়বে। ঈদের আগের থেকে এখানে পর্যটকরা রুম বুকিং করে রেখেছে। সারা বছরই পর্যটক আসবে বলে আশা প্রকাশ করেন তিনি।

অপরদিকে টুরিস্ট বোটঘাটের ব্যবস্থাপক মো. রমজান আলী বলেন, এবার রাঙামাটিকে পর্যাপ্ত পরিমাণে পর্যটকরা আসছে। তাদের আনাগোনায় ভরপুর হয়ে গেছে রাঙামাটি শহর। হ্রদে ভ্রমণের ক্ষেত্রেও পর্যাপ্ত সুবিধা নিশ্চিত করা হয়েছে বলেও তিনি জানান।

রাঙামাটি পর্যটন কর্পোরেশনের ব্যবস্থাপক আলোক বিকাশ চাকমা বলেন, পর্যটন কর্পোরেশনের তথ্য মতে গত বছরের তুলনায় এবছর পর্যটকের সংখ্যা অনেক বেশি। এছাড়াও পর্যটকদের সুবিধার্থে নিরাপত্তা ব্যবস্থাও জোরদার করা হয়েছে। আগাম বুকিং হয়ে গেছে পর্যটন মোটেল। আশা করা যাচ্ছে ভালো পর্যটকের সমাগম হবে এইবার।

নিরাপত্তা বিষয়ে রাঙামাটি পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান বলেন, পর্যটকদের নিরাপত্তার জন্য পুলিশের পক্ষ থেকে তিন স্তরের নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। আমরা সতর্কতার সাথে কাজ করছি। আশা করি কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটবে না।

আপনার মন্তব্য

আলোচিত