সিলেটটুডে ডেস্ক

১৯ জুন, ২০১৬ ১৭:৩৬

ছাত্রলীগ নেতা রনির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল

উচ্চ আদালত থেকে অন্তর্বর্তীকালীন জামিন পেলেও এখনো কারাগার থেকে মুক্তি পাননি চট্টগ্রাম নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নূরুল আজিম রনি। এর মধ্যেই রোববার তার বিরুদ্ধে দায়ের করা অস্ত্র আইনের মামলার অভিযোগপত্র দাখিল করেছে পুলিশ। ফলে উচ্চ আদালত থেকে জামিন পেলেও কারাগার থেকে মুক্তি মিলছে না এই ছাত্রলীগ নেতার।

রোববার চট্টগ্রাম চতুর্থ বিচারিক হাকিম শহীদুল্লাহ কায়সারের আদালতে এ অভিযোগপত্র দাখিল করা হয়। একইসঙ্গে আদালত অভিযোগপত্র গ্রহণ করে পরবর্তী কার্যক্রমের জন্য অভিযোগপত্রটি জেলা ও দায়রা জজ আদালতে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

চট্টগ্রাম আদালতের পুলিশ পরিদর্শক মোহাম্মদ মশিউর রহমান বলেন, হাটহাজারী থানায় অস্ত্র আইনে মামলায় মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নূরুল আজিম রনির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়েছে। অভিযোগপত্রে মোট ২২ জনকে স্বাক্ষী করা হয়েছে।

রনির আইনজীবী অ্যাডভোকেট রনি কুমার দে সাংবাদিকদের জানান, যেহেতু জামিন আদেশ আসার আগেই আদালতে অভিযোগপত্র দাখিল হয়েছে, সে ক্ষেত্রে রনির মুক্ত হওয়ার সুযোগ নেই। তাকে (রনি) আবারো জামিনের আবেদন করতে হবে।

প্রসঙ্গত, গত ৭ মে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন চলাকালে হাটহাজারী উপজেলার মির্জাপুরে একটি ভোট কেন্দ্রের কাছ থেকে নগর ছাত্রলীগের প্রভাবশালী এ নেতাকে আটক করে বিজিবি সদস্যরা। এ সময় তার দেহ তল্লাশি করে একটি নাইন এম এম পিস্তল ও ১৫ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। পরে ভ্রাম্যমান আদালতের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হারুনুর রশিদ তাকে দুই বছর কারাদণ্ড দেন।

পরে ওইদিন রাতেই পুলিশ বাদি হয়ে হাটহাজারী থানায় রনির বিরুদ্ধে অস্ত্র আইনে একটি মামলা দায়ের করে।

চট্টগ্রাম নগর ছাত্রলীগের এ নেতা দুই মামলাতেই জামিন পেয়েছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত