সিলেটটুডে ডেস্ক

২১ জুন, ২০১৬ ২২:৪৯

ঝিনাইদহে পুরোহিতকে হত্যা করেছে শিবির, দাবি পুলিশের

ঝিনাইদহে পুরোহিত আনন্দ গোপাল গাঙ্গুলী ওরফে নন্দ ঠাকুর হত্যায় শিবিরের তিন কর্মী অংশ নিয়েছিল বলে জানিয়েছেন জেলার পুলিশ সুপার (এসপি) আলতাফ হোসেন। আজ মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে ঝিনাইদহ পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

এসপি আলতাফ হোসেন বলেন, পুরোহিত আনন্দ গোপাল হত্যায় গ্রেফতার এনামুলসহ ৭ জন জড়িত। এনামুল আত্মগোপনে ছিলেন। সোমবার রাতে তাকে ঢাকার গাবতলী এলাকা থেকে গ্রেফতার করা হয়।

তিনি জানান, কেন্দ্রীয় ছাত্র শিবিরের নির্দেশে পুরোহিত আনন্দ গোপাল গাঙ্গুলীকে হত্যার পরিকল্পনা করা হয়। ৭ জন শিবির কর্মী এ পরিকল্পনা করেন। পরিকল্পনা অনুযায়ী ৩ জন হত্যাকাণ্ডে অংশ নেয়।

এর আগে মঙ্গলবার বিকেলে ঝিনাইদহ আদালতের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম ফাহমিদা জাহাঙ্গীরের কাছে ১৬৪ ধারায় হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দেন এনামুল হক (২৪)।

এনামুল হক ঝিনাইদহ সদর উপজেলার নলডাঙ্গা ইউনিয়নের আড়মুখ গ্রামের ফজলুর রহমান জোয়ার্দ্দারের ছেলে। তিনি ঝিনাইদহ শহরের হামদহ মোল্লাপাড়ায় বসবাস করেন ও ঝিনাইদহ পৌরসভার ২নং ওয়ার্ড শিবিরের সাধারণ সম্পাদক বলে জানা গেছে।

উল্লেখ্য, গত ৭ জুন ঝিনাইদহ সদর উপজেলার করাতিপাড়া গ্রামের পুরোহিত আনন্দ গোপাল গাঙ্গুলীকে মহিষা ভাগাড় নামে স্থানে কুপিয়ে ও গলা কেটে হত্যা করে দুর্বৃত্তরা। ঘটনার পর এই হত্যার দায় স্বীকার করেছিলো আন্তর্জাতিক জঙ্গি গোষ্ঠি ইসলামিক স্টেটস (আইএস)  

আপনার মন্তব্য

আলোচিত