সিলেটটুডে ডেস্ক

২৯ জুন, ২০১৬ ১৭:১৯

নিজেকে সৎ ব্যবসায়ি দাবি এমপি বদির

কক্সকাজারের আলোচিত এমপি আব্দুর রহমান বদি আদালতে আত্মপক্ষ সমর্থন করে নিজেকে সৎ ব্যবসায়ি বলে দাবি করেছেন। এমপি বদির বিরুদ্ধে দুদকের করা অবৈধ সম্পদ অর্জনের মামলা চলছে।

বুধবার (২৯ জুন) ঢাকার তিন নম্বর বিশেষ জজ আবু আহমেদ জমাদারের আদালতে দুদকের এ মামলায় আত্মপক্ষ সমর্থন করেন আওয়ামী লীগের এই সাংসদ।  

আদালতে বদির দেওয়া বক্তব্য উদ্ধৃত করে দুদকের আইনজীবী কবির হোসাইন পরে বলেন, “আমি খেলাপিও না, জ্ঞাত আয়বহির্ভূত কোনো সম্পদও আমি অর্জন করিনি। আমি কোনো অন্যায় করিনি। আমি নির্দোষ; সৎ ব্যবসায়ী, ব্যবসা করে জীবিকা নির্বাহ করি।”

কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের সাংসদ বদি ২০১৪ সালে তার এলাকার সর্বোচ্চ করদাতার সম্মাননা পান। ইয়াবা পাচারের হোতা হিসেবে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের তালিকাতেও তার নাম এসেছে।

দুদকের আইনজীবী জানান, আদালত ২০ জুলাই এ মামলায় যুক্তিতর্কের শুনানির দিন রেখেছেন। ওই দিন কোনো সাফাই সাক্ষী হাজির করবেন না বলে আদালতকে জানিয়েছেন আসামি বদি।

২০১৫ সালের ৯ সেপ্টেম্বর অভিযোগ গঠনের মধ্য দিয়ে বদির বিচার শুরুর পর এ মামলায় মোট ১৩ জনের সাক্ষ্য শুনেছে আদালত। ২০১৪ সালের ২১ অগাস্ট প্রায় ১৩ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে এমপি বদির বিরুদ্ধে এই মামলা করেন দুদকের উপ-পরিচালক মোহাম্মদ আব্দুস সোবহান।

গত বছরের ৭ মে দুদকের উপ-পরিচালক মঞ্জিল মোর্শেদ ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে বদির বিরুদ্ধে অভিযোগপত্র দেন। অভিযোগপত্রে বদির ছয় কোটি ৩৩ লাখ ৯৪২ টাকার অবৈধ সম্পদ থাকার তথ্য তুলে ধরে বলা হয়, তিনি দুদকের কাছে তিন কোটি ৯৯ লাখ ৫৩ হাজার ২৭ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন।

দুদকের এ মামলায় ২০১৪ সালের ১২ অক্টোবর গ্রেপ্তার হয়ে তিন সপ্তাহ কারাগারেও ছিলেন আব্দুর রহমান বদি। পরে তিনি হাই কোর্টের অন্তর্বর্তীকালীন জামিনে মুক্তি পান।

আপনার মন্তব্য

আলোচিত