বেনাপোল প্রতিনিধি

২৯ জুন, ২০১৬ ২১:২০

বেনাপোলে প্রায় ১৩ কোটি টাকার ভারতীয় কাপড় আটক

যশোরের বেনাপোলের আমড়াখালি বিজিবি চেকপোস্ট এলাকায় অভিযান চালিয়ে ভারত থেকে শুল্ক ফাঁকি দিয়ে আনা ১২ কোটি ৯২ লাখ ৫০ হাজার টাকার ফেব্রিক্স, প্যান্টিং থান, ফেব্রিক্স লেস, লেহেংগা, থান কাপড়, আর্টিফিসিয়াল উইগ ও আবির আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

যশোর ২৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে তার নেতৃত্বে বিজিবি‘র একটি টহলদল মঙ্গলবার রাত ১১টার দিকে বেনাপোল-যশোর সড়কের আমড়াখালি বিজিবি চেকপোস্ট এলাকা থেকে একটি কাভার্ড ভ্যান আটক করেন। পরে তল্লাশি চালিয়ে তার মধ্যে থেকে ভারত হতে শুল্ক ফাঁকি দিয়ে আমদানীকৃত ১২ কোটি ২৯ লাখ টাকা মূল্যের ৪ লাখ ৮৯ হাজার ১১৬ মিটার অলকাইন্ড ফেব্রিক্স, ৮৭ হাজার ৬৭২ মিটার প্যান্টিং কাপড় ও ৮৮টি অতি উন্নতমানের লেহেংগা আটক করা হয়। এছাড়া সোমবার রাতে একই স্থান থেকে একটি মিনি ট্রাক আটক করে তার মধ্য থেকে ৬৩ লাখ ৪১ হাজার ৬শ‘ ২৫ টাকা মূল্যের থান কাপড়, আর্টিফিসিয়াল উইগ, ফেব্রিক্স লেস ও আবির আটক করা হয়। আটককৃত মালামাল যশোর শুল্ক গুদামে জমা করার প্রক্রিয়াধীন রয়েছে।

তিনি আরো জানান, আটককৃত পণ্য চালানগুলো ভারত থেকে আমদানিকৃত। তবে শুল্ক ফাঁকি দিয়ে এগুলো ছাড় করে ঢাকায় নিয়ে যাওয়া হচ্ছিল। এ ব্যাপারে একটি বিভাগীয় মামলা করা হয়েছে বলে জানান তিনি।

আপনার মন্তব্য

আলোচিত