সিলেটটুডে ডেস্ক

০৪ জুলাই, ২০১৬ ১৩:৪৪

বকেয়া বেতন-বোনাসের দাবিতে সাভারে ৫ কারখানায় শ্রমিক বিক্ষোভ

বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবিতে সাভারে পাঁচটি পোশাক কারখানার ভেতরে অবস্থান ধর্মঘট পালন করছেন শ্রমিকরা। বেতন ও ঈদ বোনাস না পাওয়ায় ওই পাঁচটি পোশাক কারখানার শ্রমিকদের ঈদে বাড়ি ফেরা অনিশ্চিত।

ঐ পাঁচ পোশাক কারখানা হলো সাভারের উলাইলে প্রতীক অ্যাপারেলস, রাজাশন এলাকায় মারহাবা টেক্সটাইল, ছায়াবীফি এলাকায় পিয়াসা গার্মেন্টস, কলমার জিনজিরা এলাকায় সিপিএম ও ঢাকা-আরিচা মহাসড়কের পাশে ডগরমোড়া এলাকায় জালাল আহমেদ নিট কম্পোজিট লিমিটেড।

শ্রমিকরা জানান, সকাল থেকে ওই পাঁচটি পোশাক কারখানার শ্রমিকরা বকেয়া কয়েক মাসের বেতন ও ঈদ বোনাসের দাবিতে কারখানায় প্রবেশ করে বিক্ষোভ মিছিল করে অবস্থান ধর্মঘট পালন শুরু করেন। বেতন ও বোনাস না পাওয়ায় ওই পাঁচটি পোশাক কারখানার কয়েক হাজার শ্রমিকের ঈদে বাড়ি ফেরা অনিশ্চিত হয়ে পড়েছে।

জানা গেছে, ডগরমোড়া এলাকায় জালাল আহমেদ নিট কম্পোজিট কারখানার মালিক হারুন মিয়া পলাতক রয়েছেন। বিভিন্ন স্থানেও খোঁজাখুঁজি করেও পুলিশ তার সন্ধান পায়নি। বকেয়া বেতন ও বোনাস না পাওয়ায় কারখানার ভেতরে অবস্থান ধর্মঘট চালিয়ে যাবেন বলে জানিয়েছেন শ্রমিকরা।

এ বিষয়ে শিল্প পুলিশ-১-এর পরিচালক মোস্তাফিজার রহমান জানান, শ্রমিকদের বকেয়া বেতন ও ঈদ বোনাস আদায়ের ব্যাপারে মালিকপক্ষের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত